২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ন ১৪২৮, ২১ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

শতবর্ষী আজিমনগর স্টেশন বন্ধ ঘোষণা

শতবর্ষী আজিমনগর স্টেশন বন্ধ ঘোষণা -

জনবল সঙ্কট দেখিয়ে বন্ধ করা হলো প্রায় শতবর্ষী রেলস্টেশন আজিমনগর। গত বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ সন্ধ্যা ৬টার দিকে মাইকে স্টেশনের কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। ১৯৩২ সালে প্রতিষ্ঠিত স্টেশনটি এ নিয়ে চতুর্থবারের মতো বন্ধ ঘোষণা করা হলো। ২০২০ সালে একই কারণ দেখিয়ে বন্ধ ঘোষণা করা হয়।
স্টেশন সূত্রে জানা যায় আজিমনগর স্টেশন দিয়ে প্রতিদিন ৬০টি ট্রেন যাতায়াত করে থাকে। এর মধ্যে লালমনিরহাট হতে ঢাকাগামী লালমনি এক্সপ্রেস, খুলনা থেকে রাজশাহীগামী কপোতা এক্সপ্রেস, খুলনা হতে রাজশাহীগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস রাজশাহী হতে খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস, ঈশ্বরদী থেকে রহনপুর কমিউটার এক্সপ্রেস, পাবনার ঢালারচর থেকে রাজশাহীগামী ঢালারচর এক্সপ্রেস ছাড়াও প্রায় ২০টি ট্রেনের স্টপেজ রয়েছে এখানে। এ সময় ৭০০ থেকে ৮০০ যাত্রী যাতায়াত করে থাকেন। এখানে স্টেশন মাস্টার দুইটি, পয়েসম্যান তিনটি, পোটার দুইটি ও বুকিং সহকারী হিসেবে একটি পদ রয়েছে। সর্বশেষ স্টেশন মাস্টার পদে মুস্তাফিজুর রহমান এখানে কর্মরত থাকলেও তাকে গত বৃহস্পতিবার ঈশ্বরদী স্টেশনে যুক্ত করা হয়েছে।
স্টেশন এলাকার ব্যবসায়ী মুশফিকুর রহমান পিন্টু জানান এলাকায় জনপ্রতিনিধিরা তাদের দায়িত্ব পালন করতে ব্যর্থ হয়েছে। সেই সাথে আমাদের এলাকার ঐতিহ্যবাহী স্টেশনটি গুরুত্বপূর্ণ যোগাযোগমাধ্যম হওয়া সত্ত্বেও সংশ্লিষ্টদের উদাসীনতার কারণে বারবার এ ধরনের সিদ্ধান্ত নেয়া হচ্ছে।
স্থানীয় গোপালপুর বাজার বণিক সমিতির সভাপতি বদিউর রহমান জানান বিষয়টি অত্যন্ত দুঃখজনক। আমাদের এলাকার ব্যবসা, চিকিৎসা, শিক্ষাসহ বিভিন্ন সেবা গ্রহণে যোগাযোগের অন্যতম মাধ্যম হচ্ছে রেল। স্টেশনটি অবিলম্বে চালু করার দাবি জানান তিনি।
স্থানীয় সংসদ সদস্য শহীদুল ইসলাম বকুল এ ব্যাপারে বলেন লোকবল না থাকায় স্টেশনটির কার্যক্রম সাময়িক বন্ধ করা হয়েছে। তবে জনগণের স্বার্থে অতি দ্রুত চালু করতে রেলমন্ত্রীর সাথে কথা বলে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে।



আরো সংবাদ


যে কারণে ঝর্ণাকে আদালতে হিজাব খুলতে নিষেধ করলেন মামুনুল হক (১৬৩৯৪)করোনায় মৃত্যু এক দিনে তিন গুণ বৃদ্ধি (১২৪৬৩)খালেদা জিয়াকে যে ৩ দেশে নিয়ে যেতে বলেছেন চিকিৎসকরা (১১৮৬৬)মেয়র পদ থেকেও বরখাস্ত হলেন জাহাঙ্গীর (৯৮৫৯)সেরা করদাতা হলেন আইজিপি বেনজীর আহমেদ (৬৩২১)১০৭ বছরের যৌথ ব্যবসায় ভাঙন, ১,৫০০ কোটি ডলারের সম্পত্তি নিয়ে লড়াই হিন্দুজা ভাইদের (৬০৬৩)পাকিস্তান ক্রিকেট দলের ২১ জনের বিরুদ্ধে মামলার আবেদন, যে আদেশ দিলো আদালত (৫৯০১)মুক্তিযোদ্ধাদের ১০ শতাংশ কোটার বিধান বাতিল করলো হাইকোর্ট (৫৮১৩)গাজীপুরে মেয়র জাহাঙ্গীরের দলীয় পদে আতাউল্লাহ (৫৮০৩)আইএস খোরাসানের বিরুদ্ধে যুদ্ধ করতে সৈন্য পাঠাল তালেবান (৫১৪৬)