২৫ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

খানাখন্দে ভরা সড়কে গাড়ি ঠেলে পার

-

পটুয়াখালী-দশমিনা আন্তঃজেলা সড়কের বিভিন্ন স্থান বড় গর্ত ও খানাখন্দে বৃষ্টি পানি জমে যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়কের ভাঙা অংশ পার হওয়ার সময় গাড়ি থেকে নামতে হচ্ছে যাত্রীদের। আর ওই গাড়ি ঠেলে সড়কের ভাঙা অংশ পার করতে হচ্ছে যাত্রীদের। এ ছাড়াও প্রতিদিন নানা দুর্ঘটনা ঘটছে। ২১ কিলোমিটার এ সড়ক দিয়ে জেলা সদরে হাজার হাজার মানুষ চলাচল করে।
সড়কের বেতাগী এলাকায় প্রায় আধা কিলোমিটার অংশে হাঁটু সমান কাদা। এলজিইডির সড়কটি প্রতি বছর উন্নয়ন বা সংস্কার করা হলেও বর্ষায় বড় বড় গর্ত ও খানাখন্দের সৃষ্টি হয়। ফলে সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে ভোগান্তির শিকার হচ্ছে দশমিনা ও বাউফল উপজেলার প্রায় এক লাখ মানুষ। স্থানীয়দের দাবি, যেনতেনভাবে সড়ক উন্নয়ন না করে টেকসই উন্নয়ন করা হোক।
ঢাকাগামী অন্তরা পরিবহনের দশমিনার কাউন্টারের আনোয়ার আনু জোমাদ্দার জানান, ভাঙাচোরা সড়ক দিয়ে গাড়ি চলাচলে মেশিনারি পার্টস নষ্ট হয়ে যান্ত্রিক সমস্যা দেখা দেয়। দশমিনা থেকে পটুয়াখালী জেলা সদরে নিয়মিত যাতায়াতকারী আইনজীবী ফুয়াদ হোসেন ও শহিদুল ইসলাম জানান, ৩০-৩৫ মিনিটের রাস্তা পাড়ি দিতে এক দেড় ঘণ্টার অধিক সময় চলে যায়। তারা সড়কটি দ্রুত সংস্কার করার দাবি জানান।

 



আরো সংবাদ


বাংলাদেশ দখলের হুমকি দিয়ে লাভ কার (৫৬২৬১)অভাবের তাড়নায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করলেন বিজিবি সদস্য! (১৭৫২২)ইসলাম ধর্ম গ্রহণ করলেন আন্তর্জাতিক তায়কোয়ান্দোর রেফারি ড. পেটেল (১৫৭৭১)গেইলের প্রয়োজন ৯৭ রান, সাকিবের ১ উইকেট (৯১৫৯)প্রতিরক্ষার মতোই যোগাযোগ অন্যের হাতে রাখতে পারি না : এরদোগান (৬৬৫৫)মিয়ানমারের উত্তরাঞ্চলে ব্যাপক সৈন্য সমাবেশ, গণহত্যার আশঙ্কা জাতিসঙ্ঘের (৬৬০৪)ভারতের বিরুদ্ধে দলে যাদের রেখেছে পাকিস্তান (৬৩২১)সিরিয়ায় ইসরাইলি বিমান হামলায় বাধা দিবে না রাশিয়া (৬২২৬)আজ থেকে সুপার লিগ : সুপার টুয়েলভের কখন কোন দলের খেলা (৫৮৭৪)পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের বিষয়ে চুক্তির দ্বারপ্রান্তে যুক্তরাষ্ট (৫৭৭৯)