২৮ অক্টোবর ২০২১
`

১০ মিনিটে বিদ্যুৎ সংযোগ

-

কুমিল্লার দেবিদ্বারে বিদ্যুৎ সংযোগপ্রত্যাশী গ্রাহকদের আবেদন ছাড়াই দেয়া হচ্ছে বিদ্যুৎ সংযোগ। দেবিদ্বার জোনাল অফিস (কুমিল্লা পবিস-১) গত এক বছরে ৪৫০টি পরিবারকে আবেদনের সাথে সাথে আলোর ফেরিওয়ালার মাধ্যমে দিয়েছে বিদ্যুৎ সংযোগ। ‘আলোর ফেরিওয়ালা’ ভ্রাম্যমাণ ভ্যানে মিটার, তার ও বৈদ্যুতিক সরঞ্জাম নিয়ে লাইনম্যানরা প্রতিদিন বিভিন্ন ইউনিয়নে ছুটছে। সম্প্রতি পৌর সদরের বারেরা এলাকায় গ্রাহক অধ্যক্ষ তোফায়েল হায়দারের মাদরাসা ও আবুল কাশেম সরকারের বাড়িতে বিদ্যুৎ সংযোগের দৃশ্য চোখে পড়ে।
যাদের বাড়িতে বিদ্যুৎ নেই তাদের বাড়িতেও পৌঁছে যাচ্ছে ‘আলোর ফেরিওয়ালা’ ব্যানার লাগানো ভ্যান। ঘরে ওয়ারিং করা থাকলে কোনো ঝামেলা ছাড়াই সংযোগ ফি ও জামানত বাবদ তাৎক্ষণিক মাত্র ৫৫০ টাকা পরিশোধে রশিদের মাধ্যমে ৫ থেকে ১০ মিনিটের মধ্যে বিদ্যুৎসংযোগ দেয়া হচ্ছে।
বারেরা গ্রামের নতুন বিদ্যুৎ লাইন পাওয়া গ্রাহক তোফায়েল হায়দার বলেন, আমার মাদরাসায় নতুন বিদ্যুৎ লাইন পেয়েছি। ছবি ও কাগজ দিতে কিছু সময় দেরি হয়েছে। কিন্তু বিদ্যুৎ লাইন পেতে মাত্র ১০ মিনিট সময় লেগেছে। তবে ১০ বছর আগেও বিদ্যুৎ পাওয়াটা ছিল মানুষের কাছে স্বপ্নের বিষয়।
দেবিদ্বার জোনাল অফিসের ডিজিএম মৃণালকান্তি চৌধুরী জানান, বর্তমান সরকার ঘরে ঘরে বিদ্যুৎ কর্মসূচিকে বাস্তবায়ন করতে নতুন গ্রাহকদের বিনামূল্যে খুঁটি, তার ও অন্য সরঞ্জাম প্রদান করা হয়েছে। ইতোমধ্যে তারা শতভাগ সংযোগ দিতে সক্ষম হয়েছি। তবে যারা নতুন করে বিদ্যুৎ সংযোগ নিতে ইচ্ছুক তাদের আলোর ফেরিওয়লার মাধ্যমে তাৎক্ষণিক এই বিদ্যুৎ সংযোগ দেয়া হচ্ছে। এই কার্যক্রম চলমান থাকবে বলেও জানান তিনি।

 



আরো সংবাদ


সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)