২৮ অক্টোবর ২০২১
`

নিখোঁজ আকলিমাকে ২৫ বছর পর ফিরে পেল পরিবার

-

ছয় বছর বয়সের নিখোঁজ আকলিমার একটি সাক্ষাৎকার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ায় ২৫ বছর পর তার সন্ধান পান বাবা-মা ও স্বজনরা। সম্প্রতি একটি এফএম রেডিওর অনুষ্ঠানে আঁখি নূরের (৩১) সাক্ষাৎকার প্রচারিত হয়, যা ফেসবুকে ভাইরাল হয়। বর্তমানে আঁখি নূর ঢাকার আশুলিয়া এলাকায় স্বামী মাসুম মোল্লা এবং এক ছেলে ও এক মেয়ে নিয়ে বসবাস করছেন।
ময়মনসিংহের গফরগাঁও উপজেলার লংগাইর ইউনিয়নের মাইজবাড়ী গ্রামের বাসিন্দা মানিক মিয়া (৬০)। তার দুই ছেলে ও দুই মেয়ে। ভাইবোনের মধ্যে আকলিমা (আঁখি নূর) বড়। বাবা মানিক মিয়া দীর্ঘ ২৫ বছর আগে হারিয়ে যাওয়া মেয়ে আকলিমাকে (আঁখি নূর) ফেসবুকের কল্যাণে খুঁজে পেয়ে আশুলিয়া থেকে স্বামী মাসুম মোল্লা ও নাতি-নাতনীকে সাথে নিয়ে গ্রামের বাড়ি গফরগাঁও উপজেলার মাইজবাড়ীতে ফিরে আসেন।
বাবা মানিক মিয়া বলেন, তিনি ১৯৯৬ সালে ঢাকায় তার বড় মেয়ে ছয় বছরের আকলিমাকে (আঁখি নূর) নিয়ে যান। গুলিস্তান মোড়ে একটি পানের দোকানের সামনে পান দোকানিকে বলে মেয়েকে সেখানে দাঁড় করিয়ে একটু দূরে যান বাবা মানিক মিয়া। সেখানে তিনি ছিনতাইকারীদের কবলে পড়েন। দীর্ঘ সময় তাকে আটক রেখে টাকা-পয়সা হাতিয়ে নিয়ে ছিনতাইকারীরা তাকে ছেড়ে দিলেও তিনি তার মেয়েকে হারিয়ে ফেলেন।
আকলিমার মা বলেন, এভাবে মেয়েকে খুঁজে পাবো তা কখনো কল্পনাও করিনি। মেয়ে হারানোর পর থেকে কত কষ্টের দিন কেটেছে তা আমরাই জানি। মেয়েকে পেয়ে বহু দিনের বুকের কষ্ট আজ দূর হলো।

 



আরো সংবাদ