২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রাজবাড়ীতে ভুয়া চক্ষু বিশেষজ্ঞের রমরমা ব্যবসা

-

নাম সোলায়মান হোসেন। পাবনার বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার। তবে পাবনা থেকে রাজবাড়ী এসে নাম পালটে হয়ে গেছেন চক্ষু বিশেষজ্ঞ ও ফ্যাকো সার্জন। রাজবাড়ীতে তিনি ডা: মো: মোস্তফা সরোয়ার নামে পরিচিত। রাজবাড়ী শহরের প্রাণকেন্দ্রে রাবেয়া টাওয়ারের তৃতীয় তলায় অনুমোদনহীন চক্ষু হাসপাতাল খুলে রীতিমতো রোগী দেখছেন তিনি। ২০২০ সাল থেকে তিনি বিশেষজ্ঞ ও ফ্যাকো সার্জন পরিচয়ে ৫০০ টাকা ভিজিট নিয়ে চক্ষু রোগীদের চিকিৎসাসেবার নামে প্রতারণা করে আসছেন। তার এই প্রতারণার কাজে সহযোগিতা করছেন তার দ্বিতীয় স্ত্রী শিমুল মুন। তিনিও নিজেকে অপথালমোলজিস্ট হিসেবে পরিচয় দেন। পাবনার বেড়া থেকে সপ্তাহে তিন দিন (বুধ, বৃহস্পতি ও শুক্রবার) রাজবাড়ী এসে মিথ্যা ডাক্তার পরিচয় দিয়ে চক্ষু রোগী দেখেন সোলায়মান হোসেন।
জানা যায়, ২০২০ সালে রাজবাড়ী শহরের বড়পুলে রাবেয়া টাওয়ারের তৃতীয় তলায় সরকারি কোনো অনুমোদন ছাড়াই গড়ে তোলেন আইভি আই কেয়ার অ্যান্ড ফ্যাকো সেন্টার নামে চক্ষু হাসপাতাল।
নাম ও পরিচয় পাল্টে তৈরি করেন নতুন ভিজিটিং কার্ড ও সাইনবোর্ড। ভিজিটিং কার্ডে তার উপাধি দেয়া হয় ‘সিয়াম সামি আই কেয়ার অ্যান্ড ফ্যাকো সেন্টারের কনসালট্যান্ট’। তবে ‘সিয়াম সামি আই কেয়ার...’ হাসপাতালের কোনো ঠিকানা ভিজিটিং কার্ডে দেয়া নেই। এমবিবিএস, ডিও (ডিইউ) এপিডি/স্পেশাল ট্রেনিং মাইক্রো সার্জারি, ইসলামিয়া চক্ষু হাসপাতাল, ঢাকা/ট্রেইন্ড ইন অরবিস (আমেরিকা) নামে নানা ডিগ্রির কথা উল্লেখ করা হয় তার নামের সাথে।
একইভাবে ক্লিনিকটির চেম্বারেও তার পরিচয় লিখে রাখা হয়। চেম্বারের অপরপ্রান্তে সাজিয়ে রাখা হয়েছে ৮-১০টি বেড। একই ভবনের পঞ্চম তলায় দ্বিতীয় স্ত্রী শিমুল মুনকে নিয়ে বসবাস করেন তিনি। ছদ্মবেশে রোগী পরিচয়ে সংবাদকর্মীদের একজন প্রবেশের পর সেখানে ডাক্তারের চেয়ারে বসা সোলায়মান হোসেন নিজেকে ডা: মো: মোস্তফা সরোয়ার হিসাবে পরিচয় দেন। ভুয়া ডাক্তার মোস্তফা চোখের পরীক্ষা-নিরীক্ষা শুরু করেন। বাহিরা অপেক্ষারত অন্য সাংবাদিকরা ডাক্তারের রুমে প্রবেশ করে ভিডিও করার জন্য ক্যামেরা বের করলে ঘাবড়ে যান ভুয়া চক্ষু ডাক্তার সোলায়মান।
ক্যামেরার সামনে তিনি নিজেকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার হিসেবে পরিচয় দেন। রোগীদের সাথে নিজের প্রতারণার কথা ও দোষ স্বীকার করে সাংবাদিকদের নিউজ না করার জন্য কাকুতিমিনতি শুরু করেন। এমন প্রতারণা পরবর্তী সময়ে আর কখনো করবেন না বলেও অঙ্গীকার করেন।
জানা যায়, সোলায়মান হোসেন নিজেকে যে নামে পরিচয় দিতেন সেই চক্ষু বিশেষজ্ঞ ও ফ্যাকো সার্জন ডা: মো: মোস্তফা সরোয়ার টাঙ্গাইলের রোকেয়া আই কেয়ার অ্যান্ড ফ্যাকো সেন্টারের পরিচালক ও চিফ কনসালট্যান্ট। তার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, রাজবাড়ীর আইভি আই কেয়ার অ্যান্ড ফ্যাকো সেন্টারের সাথে তার কোনো যোগাযোগ নেই। এখানে তিনি কোনো দিনই রোগী দেখেননি। তার নাম ভাঙিয়ে যদি কেউ প্রতারণা করে তাহলে সেই প্রতারকের শাস্তি দাবি করেন তিনি।
পাবনা জেলার বেড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: ফাতেমা তুজ জান্নাত বলেন, সোলায়মান হোসেন উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার হিসাবে কর্মরত আছেন। তার ডিউটি তিনি ঠিকমতোই পালন করেন। এখানে তার স্ত্রী ও দুই ছেলেও রয়েছে। রাজবাড়ীতে তার দ্বিতীয় স্ত্রী ও প্রতারণার বিষয় আমার জানা ছিল না। বিষয়টি নিয়ে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।
রাজবাড়ীর সিভিল সার্জন ডা: ইব্রাহীম টিটন বলেন, এ ব্যাপারে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি দেখা হচ্ছে।
রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, বিষয়টি আমার আগে জানা ছিল না। এ ব্যাপারে সিভিল সার্জনের সাথে কথা বলে দ্রুত আইনি ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল