২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

তেঁতুলিয়ার শালবাহান হাট নানা সমস্যায় জর্জরিত

-

গবাদিপশু ও কৃষিপণ্য বিক্রির জন্য তেঁতুলিয়া উপজেলার সবচেয়ে বিখ্যাত শালবাহান হাটটি নানা সমস্যায় জর্জরিত। সাতটি ইউনিয়নের যতগুলো হাটবাজার আছে তার মধ্যে এই হাটটি থেকে বেশি রাজস্ব আয় করে উপজেলা প্রশাসন। ২০২১-২২ অর্থবছরে এই হাটটির এক কোটি পাঁচ লাখ টাকা নিলাম ইজারা ওঠে।
ব্যবসায়ীয়ের অভিযোগ, প্রতি বছর উপজেলা প্রশাসন এই হাট থেকে বিপুল পরিমাণ রাজস্ব আয় করলেও হাটের উন্নয়নে তেমন কোনো কাজ করে না। এখনো হাটে পানি নিষ্কাশনের ড্রেনেজ ব্যবস্থা, ময়লা ফেলার ডাস্টবিন এমনকি গণশৌচাগারও নেই। হাটের ভেতরে চলাচলের রাস্তাগুলোও একেবারে কর্দমাক্ত। ফলে হাটে আসা জনসাধারণ ও ব্যবসায়ীরা চলাচলে চরম দুর্ভোগে পড়েন। এ ছাড়া হাটে প্রবেশের জন্য এলজিইডির পাকা সড়কটিও স্কুল মার্কেটের সামনে খানাখন্দে ভরে গেছে। একটু বৃষ্টিতে খানাখন্দে পানি জমে থাকায় হাটে যেতে অনেক দুর্ভোগের শিকার হতে হয়। পাশাপাশি দুর্ঘটনাও ঘটে। এ ছাড়া শালবাহান মাদরাসা, বালিকা উচ্চবিদ্যালয়, বালক উচ্চবিদ্যালয় ও টেকনিকেল কলেজের ছাত্রছাত্রীরা ভাঙাচুড়া সড়কের ওপর দিয়ে যাওয়ার সময় দুর্ভোগে পড়ে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা বলেন, শালবাহান হাটের ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে জাইকার অর্থায়নে প্রকল্প হাতে নেয়া হয়েছে। বর্তমানে এলজিইডির অধীনে ছোট ছোট প্রকল্পে কিছু উন্নয়ন কাজ করা হচ্ছে। এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু বলেন, শালবাহান হাটের উন্নয়নে বেশ কিছু প্রকল্প হাতে নেয়া হয়েছে। অন্যান্য সমস্যা সমাধানের জন্য চেষ্টা অব্যাহত আছে।

 


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল