২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সঁাঁথিয়ায় সড়ক খনন করে মাছ চাষ

-

পাবনার সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর ইউনিয়নের কাবারিকোলা গ্রামে সরকারি সড়ক খনন করে মাছ চাষ করেছে প্রভাবশালীরা। এর ফলে কমপক্ষে ২০টি পরিবার চলাচলে অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছে। উৎপাদিত ফসল মাঠ থেকে ঘরে তুলতে পারছেন না কৃষক।
জানা যায়, উপজেলার কাবারিকোলা মাদরাসা থেকে কদ্দুস মোল্লার বাড়ি পর্যন্ত পাকা সড়কের কাবিল মিয়ার বাড়ি থেকে শ্মশান হয়ে বেনু মাস্টারের বাড়ি পর্যন্ত প্রায় এক কিলোমিটার কাঁচা সড়ক দিয়ে যাতায়াত করে থাকে গ্রামবাসী। পাকা সড়কের মাথা থেকে প্রায় ৩০০ ফুট সড়ক কেটে পুকুর খনন করেছে প্রভাবশালী হিরু মুন্সীর পরিবার। এতে কাবারিকোলা মাঠের শত শত একর জমির উৎপাদিত ফসল মাঠ থেকে ঘরে তোলা দুঃসাধ্য হয়ে পড়েছে। এ ছাড়া সড়ক না থাকায় ২০টি পরিবারের লোকজনের চলাচল বাধাগ্রস্ত হয়ে পড়েছে। সড়কের অভাবে শ্মশানে নিয়ে মৃত ব্যক্তির সৎকার করা কঠিন হয়ে পড়েছে। এ ছাড়াও ওই পরিবারের খননকৃত দু’টি পুকুরে মাছ চাষ করায় পাশের মৃত মানিক মিয়ার ছেলেদের প্রায় ১২ শতক বসতিজমি পুকুরে ভেঙে গেছে অভিযোগ রয়েছে। কাবারিকোলা গ্রামের কাবিল মিয়া, আফাজ মোল্লা ও সুরমান মিয়া জানান, হিরু মুন্সীর পরিবার প্রভাব খাটিয়ে সড়কের মাথার অংশ থেকে কেটে পুকুর খনন করেছে। সড়কের সামনের অংশ পুকুর খনন করায় পেছনের অংশ থাকলেও তা কোনো কাজে আসছে না।
সড়কটি উদ্ধারে এলাকাবাসী পাবনা জেলা প্রশাসক ও সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ আবেদন করেছেন। অভিযুক্ত হিরু মুন্সীর ভাই বাছেদ মুন্সী জানান, মানুষের চলাচল না থাকায় সরকার আরএস ম্যাপ থেকে সড়কটির সামনের অংশ বাদ দেয়। পরবর্তী সময়ে এখানে তারা পুকুর খনন করে মাছ চাষ করেছেন।
স্থানীয় ইউপি সদস্য শহিদুল ইসলাম শহীদ জানান, হিরু মুন্সির পরিবার প্রভাব খাটিয়ে সড়ক কেটে পুকুর খনন করেছে। এ ছাড়াও তাদের বিরুদ্ধে জনগণের যাতায়াতের রাস্তায় বেড়া ও খুঁটি বসানোর অভিযোগ রয়েছে।
সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদ জানান, অভিযোগ পাওয়ার পর তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল