২৫ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

সঁাঁথিয়ায় সড়ক খনন করে মাছ চাষ

-

পাবনার সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর ইউনিয়নের কাবারিকোলা গ্রামে সরকারি সড়ক খনন করে মাছ চাষ করেছে প্রভাবশালীরা। এর ফলে কমপক্ষে ২০টি পরিবার চলাচলে অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছে। উৎপাদিত ফসল মাঠ থেকে ঘরে তুলতে পারছেন না কৃষক।
জানা যায়, উপজেলার কাবারিকোলা মাদরাসা থেকে কদ্দুস মোল্লার বাড়ি পর্যন্ত পাকা সড়কের কাবিল মিয়ার বাড়ি থেকে শ্মশান হয়ে বেনু মাস্টারের বাড়ি পর্যন্ত প্রায় এক কিলোমিটার কাঁচা সড়ক দিয়ে যাতায়াত করে থাকে গ্রামবাসী। পাকা সড়কের মাথা থেকে প্রায় ৩০০ ফুট সড়ক কেটে পুকুর খনন করেছে প্রভাবশালী হিরু মুন্সীর পরিবার। এতে কাবারিকোলা মাঠের শত শত একর জমির উৎপাদিত ফসল মাঠ থেকে ঘরে তোলা দুঃসাধ্য হয়ে পড়েছে। এ ছাড়া সড়ক না থাকায় ২০টি পরিবারের লোকজনের চলাচল বাধাগ্রস্ত হয়ে পড়েছে। সড়কের অভাবে শ্মশানে নিয়ে মৃত ব্যক্তির সৎকার করা কঠিন হয়ে পড়েছে। এ ছাড়াও ওই পরিবারের খননকৃত দু’টি পুকুরে মাছ চাষ করায় পাশের মৃত মানিক মিয়ার ছেলেদের প্রায় ১২ শতক বসতিজমি পুকুরে ভেঙে গেছে অভিযোগ রয়েছে। কাবারিকোলা গ্রামের কাবিল মিয়া, আফাজ মোল্লা ও সুরমান মিয়া জানান, হিরু মুন্সীর পরিবার প্রভাব খাটিয়ে সড়কের মাথার অংশ থেকে কেটে পুকুর খনন করেছে। সড়কের সামনের অংশ পুকুর খনন করায় পেছনের অংশ থাকলেও তা কোনো কাজে আসছে না।
সড়কটি উদ্ধারে এলাকাবাসী পাবনা জেলা প্রশাসক ও সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ আবেদন করেছেন। অভিযুক্ত হিরু মুন্সীর ভাই বাছেদ মুন্সী জানান, মানুষের চলাচল না থাকায় সরকার আরএস ম্যাপ থেকে সড়কটির সামনের অংশ বাদ দেয়। পরবর্তী সময়ে এখানে তারা পুকুর খনন করে মাছ চাষ করেছেন।
স্থানীয় ইউপি সদস্য শহিদুল ইসলাম শহীদ জানান, হিরু মুন্সির পরিবার প্রভাব খাটিয়ে সড়ক কেটে পুকুর খনন করেছে। এ ছাড়াও তাদের বিরুদ্ধে জনগণের যাতায়াতের রাস্তায় বেড়া ও খুঁটি বসানোর অভিযোগ রয়েছে।
সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদ জানান, অভিযোগ পাওয়ার পর তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 



আরো সংবাদ


বাংলাদেশ দখলের হুমকি দিয়ে লাভ কার (৫৬২৬১)অভাবের তাড়নায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করলেন বিজিবি সদস্য! (১৭৫২২)ইসলাম ধর্ম গ্রহণ করলেন আন্তর্জাতিক তায়কোয়ান্দোর রেফারি ড. পেটেল (১৫৭৭১)গেইলের প্রয়োজন ৯৭ রান, সাকিবের ১ উইকেট (৯১৫৯)প্রতিরক্ষার মতোই যোগাযোগ অন্যের হাতে রাখতে পারি না : এরদোগান (৬৬৫৫)মিয়ানমারের উত্তরাঞ্চলে ব্যাপক সৈন্য সমাবেশ, গণহত্যার আশঙ্কা জাতিসঙ্ঘের (৬৬০৪)ভারতের বিরুদ্ধে দলে যাদের রেখেছে পাকিস্তান (৬৩২১)সিরিয়ায় ইসরাইলি বিমান হামলায় বাধা দিবে না রাশিয়া (৬২২৬)আজ থেকে সুপার লিগ : সুপার টুয়েলভের কখন কোন দলের খেলা (৫৮৭৪)পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের বিষয়ে চুক্তির দ্বারপ্রান্তে যুক্তরাষ্ট (৫৭৭৯)