১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বন্ধ রেলস্টেশনে থামছে ট্রেন টিকিট ছাড়াই ওঠানামা

-

জনবল সঙ্কটের কারণে বন্ধ হয়ে গেছে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের একটি রেলস্টেশন। যদিও ওই স্টেশনে নিয়মিত ট্রেন থামছে। যাত্রী ও মালপত্র ওঠানামাও স্বাভাবিক রয়েছে। এ স্টেশন থেকে টিকিট ছাড়াই যাত্রী ওঠানামা করেন।
পীরগঞ্জ উপজেলার ভোমরাদহ রেলস্টেশনটি ২০১৮ সাল থেকে বন্ধ রয়েছে। ফলে সরকার বঞ্চিত হচ্ছে রাজস্ব থেকে আর যাত্রীরা পোহাচ্ছেন চরম দুর্ভোগ। স্থানীয়রা বলছেন, রেলওয়ে কর্তৃপক্ষের উদাসীনতাই এই স্টেশনটি বন্ধ থাকার কারণ। রেলস্টেশনে দ্রুত জনবল নিয়োগ দিয়ে পূর্ণাঙ্গ কার্যক্রম পরিচালনার দাবি স্থানীয়দের।
জানা গেছে, একটি রেলস্টেশন পরিচালনায় ন্যূনতম পাঁচজন লোকবল দরকার হলেও এই স্টেশনে আছেন শুধু একজন গেটম্যান। দীর্ঘ দিন বন্ধ থাকায় এক দিকে যেমন রাজস্ব হারাচ্ছে সরকার, অন্য দিকে পরিত্যক্ত রেলস্টেশনটি হয়ে উঠেছে অপরাধীদের অভয়ারণ্য। স্টেশনের বাইরে চলে স্থানীয়দের কৃষিপণ্য প্রক্রিয়াজাতকরণের কাজ আর প্লাটফরমে সন্ধ্যা নামলেই প্রতিদিন বসে মাদকসেবী ও জুয়াড়িদের আড্ডা।
এ দিকে জনবল সঙ্কটের কারণে ২০১৮ সাল থেকে পঞ্চগড় থেকে ঢাকা রেলপথের পীরগঞ্জ উপজেলার ভোমরাদহ রেলস্টেশনটি বন্ধ রয়েছে। বর্তমানে এ স্টেশনেই নিয়মিত ৪১ আপ কাঞ্চন কমিউটার নামে একটি ট্রেন থামে; কিন্তু টিকিট বিক্রি না হওয়ায় বাধ্য হয়েই টিকিট ছাড়াই যাত্রীদের ওঠানামা করে।
পীরগঞ্জ রেলস্টেশন মাস্টার মো: সোহরাব হোসেন সুজন বলেন, ‘জনবল সঙ্কটের কারণে স্টেশনটি বন্ধ আছে। কবে আবার চালু হবে তা আমার জানা নেই। তবে ওই স্টেশনে একজন গেটম্যান রয়েছে, রেলওয়ে কর্তৃপক্ষ ভোমরাদহ রেলস্টেশনে দুইজন স্টেশন মাস্টার, দুই জন পি-ম্যান ও একজন পোটার নিয়োগ দিলে স্টেশনটি পুনরায় চালু হবে।

 


আরো সংবাদ



premium cement
রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার

সকল