১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

দিনাজপুরে সেতু ভেঙে যোগাযোগ বন্ধ

-

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার পাল্টাপুর ইউনিয়নে বৃষ্টিতে সেতু ভেঙে যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছে এলাকার ৫০ হাজার মানুষ।
স্থানীয় বাসিন্দা মোজাম্মেল সরকার বলেন, সোমবার দিনাজপুরে ব্যাপক বৃষ্টিপাত হয়। এতে উপজেলার পাল্টাপুর ইউনিয়নের ভাতগাঁও ব্রিজ মোড়ে অবস্থিত কুড়িটাকিয়া সেতুটি হঠাৎ ভেঙে পড়ে।
পাল্টাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তহিদুল ইসলাম বলেন, সারা দিনের বৃষ্টিতে সেতুটি ভেঙে পড়ে। এতে মানুষ ও সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রকৌশলীকে জানানো হয়েছে। তিনি আরো বলেন, এই রাস্তাটি জেলা শহরে যাওয়ার একমাত্র সহজ মাধ্যম। তাই দ্রুততম সময়ের মধ্যে একটি নতুন ব্রিজ নির্মাণ করা না হলে বিশেষ করে উৎপাদিত কৃষিপণ্য নিয়ে চরম বেকায়দায় পড়বেন এ ইউনিয়নের কৃষকরা। আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবে এলাকার মানুষ।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ জানান, ভেঙে পড়া সেতুটি স্বাধীনতার আগে নির্মিত এবং এটি ঝুঁকিপূর্ণ ছিল। ওই জায়গায় তিন কোটি টাকা ব্যয়ে স্লুইস গেটের আদলে একটি রেগুলেটর ব্রিজ নির্মাণ করা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের জানান, তিনি বিষয়টি জেনেছেন। যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক রাখতে দ্রুত সেখানে একটি কাঠের সাঁকো নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement