২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

দেড় কিলোমিটার রাস্তার জন্য ৫ গ্রামের মানুষের দুর্ভোগ

-

মাত্র দেড় কিলোমিটার রাস্তা পাকা না হওয়ায় চরম দুর্ভোগে পড়েছে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার পাঁচ গ্রামের মানুষ। সামন্য রাস্তার কারণে গ্রামবাসীকে আনেক পথ ঘুরে উপজেলা সদরে যেতে হয়।
সন্ধানপুর ইউনিয়নের সন্ধানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে মাইদারচালা বাজার পর্যন্ত মাত্র দেড় কিলোমিটার রাস্তার কারণে চরম ভোগান্তিতে রয়েছে সন্ধানপুর, মোনারপাড়, নায়াবাড়ি, মানাঝি ও মাইধারচালা গ্রামের মানুষ। শুকনো মৌসুমে ধুলা আর বর্ষা মৌসুমে কাদার কারণে এ রাস্তায় যাতায়াত করা যায় না।
সন্ধানপুর গ্রামের শফিকুল ইসলাম বলেন, এই রাস্তাটুকু না হওয়ায় এসব গ্রামের মানুষকে কদমতলী হয়ে ১৫ কিলোমিটার রাস্তা অথবা ব্রাহ্মণশাসন হয়ে ১০ কিলোমিটার ঘুরে উপজেলা সদরে যেতে হয়। অথচ এই রাস্তাটুকু সংস্কার করলে উপজেলা সদরের দূরত্ব হবে মাত্র সাত কিলোমিটার। এ এলাকায় প্রায় ৩০টি মুরগির খামার আছে। এসব খামার থেকে প্রতিদিন প্রায় ৪০ হাজার ডিম পাওয়া যায়। এসব খামারের খাদ্য ও ডিম আনা-নেয়া করা খুব কষ্টকর হয়ে পড়েছে। মাইধার চালা গ্রামের মুরগি খামারি নজরুল ইসলাম বলেন, বৃষ্টি হলে রাস্তা কাদায় হাঁটু পর্যন্ত ডেবে যায়। আমরা প্রায় ১৫ কিলোমিটার দূর থেকে খাদ্য আনি। মোনারপাড়া গ্রামের খায়রুল ইসলাম বলেন, এই রাস্তার ধারে একটি কমিউনিটি ক্লিনিক, দু’টি প্রাথমিক বিদ্যালয়, একটি দাখিল মাদরাসা, একটি এতিমখানা ও একটি মাধ্যমিক বিদ্যালয় আছে। বর্ষাকালে এসব প্রতিষ্ঠানে যাতায়াত করা খুবই কষ্টকর। সন্ধানপুর গ্রামের মুরগি খামারি বেলায়েত হোসেন বলেন, নির্বাচনের আগে বর্তমান চেয়ারম্যান এই রাস্তাটি পাকা করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। নির্বাচনে পাস করার পর গত তিন বছরে তিনি এ রাস্তাটি পাকা করার কোনো পদক্ষেপ নেননি।
জানতে চাইলে সন্ধানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বলেন, প্রতিশ্র“তির কথা আমার মনে আছে। আমি ইতোমধ্যেই উপজেলা পরিষদের সভায় রাস্তাটি পাকাকরনের প্রস্তাব দিয়েছি। এ ব্যাপারে আমি স্থানীয় সংসদ সদস্যের সাথে কথা বলে সর্বাত্মক চেষ্টা করছি।



আরো সংবাদ


প্রধানমন্ত্রীর এসডিজি পুরস্কার বাংলাদেশের ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে : সেতুমন্ত্রী স্বামীর ঘরে ফিরতে কবিরাজের কাছে গিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার ইলিশের ২৩ টনের প্রথম চালান বেনাপোল দিয়ে ভারতে রফতানি সাফের জন্য দল ঘোষণা করল বাফুফে বিশ্ব নেতৃত্বকে তালেবানের সাথে সম্পর্ক রাখতে বলল কাতার চীন এ বছর বিশ্বকে ২০০ কোটি ডোজ ভ্যাকসিন দেবে : শি জিনপিং ফিলিস্তিন রাষ্ট্র ইসরাইলের সাথে সংঘাত সমাধানের ‘উত্তম পন্থা’ : বাইডেন বিদায় তিকি-তাকা, বিদায় বার্সেলোনারও? হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস বঙ্গবন্ধুর খুনী রাশেদ চৌধুরীকে যুক্তরাষ্ট্র ফেরত দিবে বলে আশাবাদী বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী

সকল