১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পঞ্চগড়ে খোলা আকাশের নিচে একটি পরিবার

-

পঞ্চগড়ে গত চার দিন ধরে খোলা আকাশের নিচে বসবাস করছে সদর উপজেলার সদর ইউনিয়নের ডুডুমারী মাহানপাড়া গ্রামের একটি পরিবার। একই গ্রামের আল মামুন ও হাফিজুল ইসলাম তাদের বাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর ও মারপিট করে।
এ ঘটনায় ফরহাদ ফেরদৌস বাদি হয়ে গত রোববার পঞ্চগড় সদর থানায় আল মামুন ও হাফিজুল ইসলামসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করেছে। তবে পুলিশ এখন পর্যন্ত কোনো আসামিকেই গ্রেফতার করতে পারেনি।
মামলার এজাহারে জানা গেছে, ফরহাদ ফেরদৌস পৈতৃক এক বিঘা জমিতে চাষাবাদ করে ভোগদখল করে আসছেন। ওই জমি নিয়ে আল মামুন ও হাফিজুলের সাথে ফরহাদের বিবাদ চলছিল। এ নিয়ে আদালতে মামলাও চলছে। ১৬ জুলাই মামলা তুলে নিতে ফরহাদকে হুমকি দেয়। পরদিন আবারও ফরহাদ ফেরদৌস জীবনের নিরাপত্তা চেয়ে আল মামুন, হাফিজুল, জমিরুল ইসলামের নামে একটি সাধারণ ডায়েরি করেন। এরপর গত শুক্রবার আসামিরা দেশীয় অস্ত্র নিয়ে ফরদাদের বাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর, লুটপাট করে। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে।
ভুক্তভোগী ফরহাদ ফেরদৌস জানান, আসামিরা বারবার জোর করে আমার জমি দখলে নিতে চায়। আমার তিনটি ঘরে আগুন দিয়েছে। এতে টাকা, শুকনো মরিচ, পাট, আসবাবপত্রসহ প্রয়োজনীয় জিনিসপত্র সম্পূর্ণ পুড়ে যায়। আমি নিরুপায় হয়ে এখন খোলা আকাশের নিচে বসবাস করছি। তবে অভিযুক্ত আল মামুন অগ্নিসংযোগ, ভাঙচুর ও মারপিটের অভিযোগ অস্বীকার করেন।
মামলার তদন্ত কর্মকর্তা কাইয়ুম আলী জানান, মামলাটি তদন্তাধীন। তদন্তে আসামিরা দোষী সাব্যস্ত হলে তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।া

 


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল