২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

পঞ্চগড়ে খোলা আকাশের নিচে একটি পরিবার

-

পঞ্চগড়ে গত চার দিন ধরে খোলা আকাশের নিচে বসবাস করছে সদর উপজেলার সদর ইউনিয়নের ডুডুমারী মাহানপাড়া গ্রামের একটি পরিবার। একই গ্রামের আল মামুন ও হাফিজুল ইসলাম তাদের বাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর ও মারপিট করে।
এ ঘটনায় ফরহাদ ফেরদৌস বাদি হয়ে গত রোববার পঞ্চগড় সদর থানায় আল মামুন ও হাফিজুল ইসলামসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করেছে। তবে পুলিশ এখন পর্যন্ত কোনো আসামিকেই গ্রেফতার করতে পারেনি।
মামলার এজাহারে জানা গেছে, ফরহাদ ফেরদৌস পৈতৃক এক বিঘা জমিতে চাষাবাদ করে ভোগদখল করে আসছেন। ওই জমি নিয়ে আল মামুন ও হাফিজুলের সাথে ফরহাদের বিবাদ চলছিল। এ নিয়ে আদালতে মামলাও চলছে। ১৬ জুলাই মামলা তুলে নিতে ফরহাদকে হুমকি দেয়। পরদিন আবারও ফরহাদ ফেরদৌস জীবনের নিরাপত্তা চেয়ে আল মামুন, হাফিজুল, জমিরুল ইসলামের নামে একটি সাধারণ ডায়েরি করেন। এরপর গত শুক্রবার আসামিরা দেশীয় অস্ত্র নিয়ে ফরদাদের বাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর, লুটপাট করে। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে।
ভুক্তভোগী ফরহাদ ফেরদৌস জানান, আসামিরা বারবার জোর করে আমার জমি দখলে নিতে চায়। আমার তিনটি ঘরে আগুন দিয়েছে। এতে টাকা, শুকনো মরিচ, পাট, আসবাবপত্রসহ প্রয়োজনীয় জিনিসপত্র সম্পূর্ণ পুড়ে যায়। আমি নিরুপায় হয়ে এখন খোলা আকাশের নিচে বসবাস করছি। তবে অভিযুক্ত আল মামুন অগ্নিসংযোগ, ভাঙচুর ও মারপিটের অভিযোগ অস্বীকার করেন।
মামলার তদন্ত কর্মকর্তা কাইয়ুম আলী জানান, মামলাটি তদন্তাধীন। তদন্তে আসামিরা দোষী সাব্যস্ত হলে তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।া

 



আরো সংবাদ


আফগান ইস্যুতে বাতিল সার্ক বৈঠক প্রধানমন্ত্রীর সাথে দ্বি-পক্ষীয় সহযোগিতা নিয়ে রোডম্যাপ তৈরির প্রস্তাব কুয়েতের বাউল শিল্পীকে মাথা ন্যাড়া, স্কুল শিক্ষকসহ আটক ৩ সিনহা হত্যা : তৃতীয় দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ চলছে কুষ্টিয়ার আড়ুয়াপাড়া এলাকায় নির্মাণাধীন মণ্ডপে প্রতীমা ভাঙচুর সুদানে অভ্যুত্থান প্রচেষ্টার নিন্দা জাতিসঙ্ঘ মহাসচিবের সিলেটে করোনায় আরো ২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৯ পাথরঘাটায় পারিবারিক কলহের জেরে যুবকের আত্মহত্যা দ্বিতীয় দিনের মতো বেনাপোল থেকে সব ধরণের পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ আরো ৭১ লাখ ডোজ টিকা দিবে যুক্তরাষ্ট্র অন্যদেশে পাচার হচ্ছে আফগান সেনাবাহিনীর হেলিকপ্টার ও সাঁজোয়াযান

সকল