২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বগুড়ায় টিসিবির ট্রাক সেলে শূন্য হাতেই ফিরছেন ক্রেতারা

-

করোনাকালে সরকার ঘোষিত লকডাউন পরিস্থিতিতে দুর্বিষহ হয়ে উঠেছে মানুষের জীবনযাত্রা। এরই মধ্যে বন্ধ হয়ে গেছে অনেকের আয়-রোজগার।
স্থানীয় সূত্র জানায়, টিসিবির ট্রাক সেলে বরাদ্দ কম হওয়াতে ক্রেতাদের খালি হাতেই ফিরতে হচ্ছে। চাহিদা থাকা সত্ত্বেও বরাদ্দ বাড়াচ্ছেন না সংশ্লিষ্টরা। অন্য দিকে ক্রেতার উপস্থিতি দিনে দিনে বেড়েই চলছে।
তাই বাধ্য হয়ে বাজার থেকে চড়া মূল্যে তেল, ডাল চিনি কিনতে হচ্ছে।
স্থানীয় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি ) সূত্র জানায়, বগুড়ায় টিসিবি কার্যালয় থেকে বগুড়াসহ পাঁচ জেলায় ২০৫ জন ডিলারের মাধ্যমে নিয়মিত সয়াবিন তেল, মসুর ডাল ও চিনি ন্যায্যমূল্যে বিক্রি হচ্ছে।
বগুড়া পৌরসভার সূত্রাপুরের বাসিন্দা শাজাহান আলী বলেন, লাইনে দাঁড়িয়ে কিছু সময় কষ্ট হলেও খোলাবাজারের চেয়ে দাম কম পেয়ে সে কষ্ট মনে হয় না। কিন্তু আগের চেয়ে বরাদ্দ কমে যাওয়ায় এবং লাইনে ক্রেতার সংখ্যা বেড়ে যাওয়ায় অনেকে পণ্য কিনতে না পেরে ফিরে যাচ্ছেন। তাই বিক্রির বরাদ্দ বৃদ্ধি ও সেল (বিক্রি) পয়েন্ট বৃদ্ধি করা হলে অনেকে সুবিধা পেতেন। সেই সাথে কমিশনও বাড়তো। বগুড়া সদরের ডিলার তুবা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মোতাসিম বিল্লাহ বলেন, বরাদ্দ কম এবং বিক্রির পয়েন্ট কমে যাওয়ার আমরা বিড়ম্বনায় পড়ছি। সেই সাথে আমাদের কমিশন আয়ও কমে গেছে।
টিসিবির বগুড়া ক্যাম্প অফিসের প্রধান শফিকুল ইসলাম সুমন বলেন, বগুড়াসহ সারাদেশেই বরাদ্দ কমে গেছে। কারণ পরিবারের চাহিদা না থাকলেও অনেকে প্রতিদিন টিসিবির পণ্য কিনে বাইরে বেশি দামে বিক্রি করে ব্যবসা করছেন।


আরো সংবাদ



premium cement
বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী

সকল