২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

ধর্মপাশায় রাতের আঁধারে আসছে ভারতীয় গরু

-

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলাধীন ভারতীয় সীমান্তবর্তী বংশীকুণ্ডা উত্তর ইউনিয়নের করইবাড়ী, মাঝেরচড়া ও কাইতাকোনা এলাকা দিয়ে রাতের অন্ধকারে অবাধে ঢুকছে ভারতীয় গরু। চোরাকারবারিরা কাঁটাতারের ওপরে বাঁশের চাটাই বসিয়ে গরুর পা বেঁধে গরু বাংলাদেশে ঢোকাচ্ছে। এসব ভারতীয় গরু স্থানীয় বাজারগুলোতে বিক্রি করা ছাড়াও ট্রাকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে।
ভারতের সীমান্ত এলাকা বংশীকুণ্ডা উত্তর ইউনিয়নের কাইতাকোনা, করইবাড়ী, মাঝেরচড়া, রূপনগর, ইছামারি, বাঙালভিটা, মহেষখলা, সাউদপাড়া, বাকাতলা ও ঘিলাগড়া গ্রামের একটি চক্র এবং বংশীকুণ্ডা দক্ষিণ ইউনিয়নের কালাঘর ও দাতিয়ারপাড়া গ্রামের একাধিক চোরাচালানকারী একটি সিন্ডিকেট তৈরি করেছে। নাম প্রকাশে অনিচ্ছুক মহেষখলা বাজারের এক বাসিন্দা বলেন, চোরাচালনকারীদের সহযোগিতা করছেন সাবেক এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান।
এ ব্যাপারে বংশীকুণ্ডা উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিল্লাল হুসাইন তিনি বলেন, অনেক আগে কিছু কিছু গরু এলেও এখন বর্ডার একেবারে বন্ধ। করোনার সময় এখন আমার জানামতে একটি সুতাও বর্ডার পাস হয়ে আসতে পারছে না।
মধ্যনগর থানার ওসি নির্মল দে বলেন, বিজিবির পাশাপাশি আমাদের অভিযান অব্যাহত রয়েছে। কারো ভারতে যাওয়ার সুযোগ নেই, তেমনি ভারতীয়দেরও বাংলাদেশে আসার কোনো সুযোগ নেই।



আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল