২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ধর্মপাশায় রাতের আঁধারে আসছে ভারতীয় গরু

-

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলাধীন ভারতীয় সীমান্তবর্তী বংশীকুণ্ডা উত্তর ইউনিয়নের করইবাড়ী, মাঝেরচড়া ও কাইতাকোনা এলাকা দিয়ে রাতের অন্ধকারে অবাধে ঢুকছে ভারতীয় গরু। চোরাকারবারিরা কাঁটাতারের ওপরে বাঁশের চাটাই বসিয়ে গরুর পা বেঁধে গরু বাংলাদেশে ঢোকাচ্ছে। এসব ভারতীয় গরু স্থানীয় বাজারগুলোতে বিক্রি করা ছাড়াও ট্রাকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে।
ভারতের সীমান্ত এলাকা বংশীকুণ্ডা উত্তর ইউনিয়নের কাইতাকোনা, করইবাড়ী, মাঝেরচড়া, রূপনগর, ইছামারি, বাঙালভিটা, মহেষখলা, সাউদপাড়া, বাকাতলা ও ঘিলাগড়া গ্রামের একটি চক্র এবং বংশীকুণ্ডা দক্ষিণ ইউনিয়নের কালাঘর ও দাতিয়ারপাড়া গ্রামের একাধিক চোরাচালানকারী একটি সিন্ডিকেট তৈরি করেছে। নাম প্রকাশে অনিচ্ছুক মহেষখলা বাজারের এক বাসিন্দা বলেন, চোরাচালনকারীদের সহযোগিতা করছেন সাবেক এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান।
এ ব্যাপারে বংশীকুণ্ডা উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিল্লাল হুসাইন তিনি বলেন, অনেক আগে কিছু কিছু গরু এলেও এখন বর্ডার একেবারে বন্ধ। করোনার সময় এখন আমার জানামতে একটি সুতাও বর্ডার পাস হয়ে আসতে পারছে না।
মধ্যনগর থানার ওসি নির্মল দে বলেন, বিজিবির পাশাপাশি আমাদের অভিযান অব্যাহত রয়েছে। কারো ভারতে যাওয়ার সুযোগ নেই, তেমনি ভারতীয়দেরও বাংলাদেশে আসার কোনো সুযোগ নেই।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল