২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

বেলাবতে মেরামতের তিন মাসেই সড়কে খানাখন্দ

-

বেলাবতে মেরামতের তিন মাসের মধ্যেই সড়কজুড়ে খানাখন্দ ও জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় সড়কটি আবার সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী। বেলাব উপজেলার নারায়ণপুর ইউনিয়নের নারায়ণপুর বাসস্ট্যান্ড থেকে নারায়ণপুর বাজার পর্যন্ত প্রায় ১ কিলোমিটার সড়কের এমন দশা হয়েছে।
স্থানীয় সূত্র জানায়, বেলাব উপজেলা প্রকৌশলী কার্যালয় ২০২০-২১ অর্থবছরে গ্রামীণ সড়ক মেরামত ও সংস্কার প্রকল্পের আওতায় ১ কোটি ৮০ লাখ ৮০ হাজার ১৮০ টাকা ব্যয়ে সড়কটি মেরামত করে। কাজ পায় এসটিএস ট্রেড ইন্টারন্যাশনাল নামে ঠিকাদারি প্রতিষ্ঠান। গত মে মাসে সড়কটি মেরামত সমাপ্ত ঘোষণা করা হয়। কিন্তু কাজ শেষের তিন মাস যেতে না যেতেই সড়কটিতে দেখা দিয়েছে গর্ত, খানাখন্দসহ নানা সমস্যা।
সড়কের কোথাও কোথাও উঁচু নিচু হওয়ায় পানি জমে আছে। পশলা বৃষ্টিতেই সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতার। উঠে যাচ্ছে সড়কের পিচ ঢালাই। কোথাও সৃষ্টি হয়েছে ছোট বড় গর্ত। আরসিসি ঢালাইয়ের স্থানসহ সড়কের বেশির ভাগ জায়গায়ই সড়ক সমান না করে করা হয়েছে উঁচু নিচু। ফলে প্রতিনিয়তই এ সড়কে ঘটছে ছোট বড় দুর্ঘটনা।
এ ছাড়া পুরো সড়কের দুই পাশে পানি নিষ্কাশনের কোনো ড্রেনও রাখা হয়নি।
স্থানীয় বাসিন্দা আপেল মাহমুদ বলেন, সড়কটি সংস্কারের সময় কংক্রিট কম দেয়া হয়েছে। সড়কের পানি নিষ্কাশনের জন্য কোনো পাইপ বা ড্রেন করা হয়নি। এ কারণে পানি লেগে থাকে সড়কে। আর এভাবে পানি লেগে থাকায় পিচও উঠে যাচ্ছে। সড়কটি পুনঃসংস্কারের জন্য সংশ্লিষ্টদের কাছে দাবি জানিয়েছেন স্থানীয়রা।
মেসার্স এসটিএস ট্রেড ইন্টারন্যাশনাল ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী আমজাদ হোসেন বলেন, আমি আজকেই মিস্ত্রি পাঠাইছিলাম কিন্তু সড়কে পানি থাকায় সেটা সংস্কার করা যায়নি। পানি একটু কমলেই আমরা সড়কটি মেরামত করে দিবো।
বেলাব উপজেলা প্রকৌশলী আরিফুল ইসলাম বলেন, মেরামতের পর যেসব স্থানে গর্ত রয়েছে এবং পানি জমছে সে স্থানগুলো আমরা পুনরায় সংস্কার করে দিবো।

 



আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল