২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঘিওরে দু’টি সড়কের বেহাল দশা : ভোগান্তি চরমে

-

মানিকগঞ্জের ঘিওরের দু’টি সড়কের বেহাল দশায় দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের। উপজেলা বাসস্ট্যান্ড থেকে টেপড়া সড়কের বেপারীপাড়া ও পঞ্চরাস্তার মোড় পর্যন্ত রাস্তা দু’টির অবস্থা খুবই নাজুক। গত কয়েক দিনের টানা বর্ষণে রাস্তায় হাঁটু সমান পানি জমে কাদায় সড়কে চলাচল করা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকায় জমে থাকা পানি দীর্ঘমেয়াদি সমস্যার সৃষ্টি করছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।
সরেজমিন দেখা যায়, ঘিওর বাজারের সড়কজুড়ে খানাখন্দের সৃষ্টি হয়েছে। অনেক জায়গায় কার্পেটিং উঠে সড়ক জরাজীর্ণ হয়ে পড়েছে। ঘিওর বাসস্ট্যান্ড থেকে টেপড়া সড়কের বেপারীপাড়া এলাকার রাস্তার সম্পূর্ণ কার্পেটিং ও ইট উঠে বড় বড় গর্ত সৃষ্টি হয়ে জলাবদ্ধতা হচ্ছে প্রতিনিয়ত। সড়কটিতে যাতায়াত করা খুব ঝুঁকির কারণ হয়ে দাঁড়িয়েছে।
কাদের মিয়া নামের এক মোটরসাইকেল চালক বলেন, সড়কে গর্তের কারণে ঝুঁকি নিয়ে মোটরসাইকেল চালাতে হয়। অনেক সময় দুর্ঘটনারও শিকার হতে হচ্ছে।
ঘিওর সদর ইউপি চেয়ারম্যান অহিদুল ইসলাম টুটুল বলেন, বাজার এলাকায় বড় বড় গর্তের কারণে প্রায়ই এখানে দুর্ঘটনা ঘটছে। দ্রুত এ গর্ত মেরামত করা না হলে যেকোনো সময় ঘটতে পারে বড় দুর্ঘটনা।
উপজেলা এলজিইডি প্রকৌশলী সাজ্জাকুর রহমান জানান, ঘিওর বাসস্ট্যান্ড থেকে টেপড়া সড়কটির বেপারীপাড়া এলাকায় কার্পেটিং উঠে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। সড়কটি ৮ সিসি রাস্তা ধরে টেন্ডার হয়ে গিয়েছে। ঠিকাদার নির্বাচন প্রক্রিয়াধীন রয়েছে। নতুন করে কোনো কিছু করার আছে কি না তা সংশ্লিষ্টদের সাথে আলাপ করে করার ব্যবস্থা করা হবে।
ঘিওর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হাবিবুর রহমান হাবিব বলেন, আপাতত এ সড়কটি চলাচলের উপযোগী করে তোলার জন্য খুব দ্রুত ইটের খোয়া ও বালু দিয়ে গর্তগুলো ভরাটের ব্যবস্থা নেয়া হবে ।

 


আরো সংবাদ



premium cement