১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নীলফামারীর কিশোরগঞ্জে ভাতাভোগীদের ৯ মাসের টাকা বেহাত

-

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় সমাজ সেবা দফতরের সামাজিক নিরাপত্তা কর্মসূচির ভাতাভোগীদের ৯ মাসের টাকা হাতছাড়া হয়ে গেছে বলে জানিয়েছেন ভাতাভোগীরা। মোবাইল ব্যাংকিং পদ্ধতির শুরুতে প্রতারক চক্র তাদের সেই টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ করেছেন তারা।
সূত্র জানায়, কিশোরগঞ্জ উপজেলায় জিটুপি পদ্ধতিতে (সরকার থেকে ব্যক্তি) মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে ভাতা দেয়ার সময় অসাধু চক্র ভাতাভোগীদের মোবাইল নম্বর না দিয়ে ভিন্ন নম্বর দেয়ায় এ প্রতারণার শিকার হয়েছেন তারা। ভাতাভোগীরা তাদের ভাতা ফিরে পেতে উপজেলা সমাজ সেবা অফিসে ভিড় করছেন।
সমাজ সেবা অফিসর সূত্র জানায়, কিশোরগঞ্জ উপজেলায় সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় ১৭ হাজার ১৯০ জন ভাতাভোগী আছেন। এর মধ্যে বিধবা, স্বামীনিগৃহীতা, তৃতীয় লিঙ্গ, বয়স্ক ও অন্যান্য ভাতাভোগী প্রতি মাসে ৫০০ টাকা ও প্রতিবন্ধীরা ৭৫০ টাকা করে ভাতা পান। কিশোরগঞ্জ উপজেলায় সব সুবিধাভোগীর নগদ মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট খোলা হয়। পরে তাদের সব তথ্য এমআইএস ডাটাব্যাজে এন্ট্রি করা হয়। কিশোরগঞ্জ উপজেলা সমাজসেবা দফতর মোবাইল ব্যাংকিং পেমেন্টের জন্য সার্ভারে অক্টোবর-ডিসেম্বর ২০২০ ও জানুয়ারি-জুন ২০২১-এর তথ্য আপলোড করে। পরে অনেক ভাতাভোগী মোবাইল ব্যাংকিংয়ে (ডিজিটাল পদ্ধতি) ৯ মাসের পেমেন্ট না পেয়ে সমাজসেবা দফতরে যোগাযোগ করেন। কর্তৃপক্ষ সার্ভার যাচাই করে ভিন্ন নম্বরে ভাতার টাকা চলে যায় বলে জানিয়েছেন।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা ফরহাদ হোসেনের সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে জানান, হাজারের অধিক ভাতাভোগীর এমন সমস্যা হয়েছে। ভিন্ন নম্বরে যাওয়া ভাতার টাকা রি-কভার করার চেষ্টা করছি আমরা। এ ঘটনায় নগদের লোকজন ও ইউনিয়ন পরিষদের লোকজন জড়িত থাকতে পারে বলে তিনি মনে করছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকসানা বেগম জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল