২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ধোবাউড়া-দুর্গাপুর সড়কের বেহাল দশা

-

ময়মনসিংহের ধোবাউড়ার সাথে নেত্রকোনার দুর্গাপুরের সংযোগকারী সড়কটির বেহাল দশা। প্রতিদিন এ সড়ক দিয়ে চলাচল করে হাজারো মানুষ। চলে শত শত যানবাহন। বিকল্প কোনো সড়ক না থাকায় ভোগান্তিতে পরেছে পথচারীরা।
কলসিন্দুর বাজার থেকে রনসিংহপুর বাজার পর্যন্ত সাড়ে তিন কিলোমিটার সড়কের মধ্যাংশে প্রায় ২০০ গজ সড়কের অবস্থা শোচনীয়। যান চলাচল না করলে বুঝার উপায় নেই কোনটি সড়ক, কোনটি ফসলের মাঠ। সামান্য বৃষ্টিতেই জায়গাটি পানির নিচে তলিয়ে যায়। ফলে কখনো কখনো পথচারীদের নৌকা দিয়ে পারাপার হতে হয় । এ ছাড়াও সড়কের প্রায় ১০ জায়গায় বড় বড় গর্ত হয়ে পুকুরের আকার ধারণ করেছে।
এসব গর্তের জন্য প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। সড়কের এ দুরবস্থার জন্য ধান হাটে তুলতে পারছে না এলাকার কৃষকরা। সড়কে ট্রাক ও লরিসহ যান চলাচল বন্ধ রয়েছে। তবে ঝুঁকি নিয়েই চলছে অটো, টেম্পো, রিকশা ও মোটরসাইকেল। গুরুতর অসুস্থ রোগী ও গর্ভবতী নারীদের নিয়ে আমাদেরকে সব সময় আতঙ্কিত থাকতে হয়। প্রসবের সময় কাছে আসলেই এখানকার নারীরা অন্যত্র আত্মীয়ের বাড়ি চলে যায়। এমন ভোগান্তি থেকে পরিত্রাণ পেতে চান এলাকাবাসী।
এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান আনোয়ার হোসেন খান বলেন, তিন বছর সড়কটির পুনর্নির্মাণের জন্য এলজিইডি অফিসসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দ্বারস্থ হলেও কোনো কাজে আসেনি।
উপজেলা চেয়ারম্যান ডেভিড রানা চিসিম বলেন, সড়ক নির্মাণ হলেই বালুবাহী ভারী যান চলাচল শুরু করে, ফলে এক মাসের মধ্যেই পুনরায় ভাঙন সৃষ্টি হয়। ভারী যান চলাচলের বিকল্প ব্যবস্থা করার চেষ্টা করা হচ্ছে, আগামী অর্থবছরের মধ্যেই কাজ শুরু করা হবে।


আরো সংবাদ



premium cement