২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সোনাগাজীতে অতিরিক্ত ভাড়া আদায়

-

ফেনী-সোনাগাজী সড়কসহ অভ্যন্তরীণ সব সড়কে যাতায়াতের একমাত্র বাহন সিএনজি। সিএনজিতে অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে অস্বস্তির চরম পর্যায়ে পৌঁছেছে। এ দিকে প্রশাসন নির্বিকার থাকায় জনমনে অসন্তোষ দেখা দিয়েছে।
যাত্রীরা মান-সম্মান হারানোর ভয়ে অনেকসময় বিতর্ক না করে অতিরিক্ত ভাড়া দিয়ে চলে যাচ্ছেন। কিন্তু বিপদে পড়ছেন অসহায় নিম্ন আয়ের যাত্রীরা। না পারছেন কথা বলতে না পারছেন অতিরিক্ত টাকা দিতে। সিএনজি ড্রাইভারদের কাছে একরকম জিম্মি হয়ে পড়েছেন যাত্রীরা।
সোনাগাজী থেকে জেলা শহর ফেনীতে আগে সিএনজিভাড়া ছিল ৪০ টাকা, বর্তমানে একই রকম যাত্রী বহন করে ভাড়া আদায় করা হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা। ডাকবাংলো থেকে সোনাগাজী আগের ভাড়া ছিল ১০ টাকা বর্তমানে ২০-৩০ টাকা। মতিগঞ্জ থেকে সোনাগাজী ও ডাকবাংলো থেকে মতিগঞ্জ আগে ভাড়া ছিল পাঁচ টাকা বর্তমানে ১০ থেকে ২০ টাকা। আমিরউদ্দিন মুন্সিরহাট থেকে ডাকবাংলো আগে ভাড়া ছিল ১৫ টাকা বর্তমানে ৩০ থেকে ৪০ টাকা। ভোরবাজার থেকে ডাকবাংলো আগে ছিল ২০ টাকা বর্তমানে ৩০ থেকে ৪০ টাকা। সোনাগাজী থেকে সোনাপুর বাজার আগে ছিল ১৫ টাকা বর্তমানে ৩০ থেকে ৪০ টাকা, সোনাগাজী থেকে ভৈরব চৌধুরী বাজার আগে ছিল ১০ টাকা বর্তমানে ২০ টাকা।
সোনাগাজীর উন্নয়ন আন্দোলনের নেতা আলাউদ্দিন গঠন বলেন, ড্রাইভাররা অসহায় যাত্রীদের থেকে জোরপূর্বক দ্বিগুণ ভাড়া আদায় করে নিচ্ছে। যাত্রী আনানেয়ার ক্ষেত্রেও নিরাপদ দূরত্ব না মেনে আগের মতো পাঁচজনই বহন করা হচ্ছে। সরকারি নিয়মনীতি অনুসরণ না করার কারণে সড়কপথে নৈরাজ্য বিরাজ করছে। এতে জনদুর্ভোগ চরমে উঠেছে।
অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে সোনাগাজী সিএনজি মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম বলেন, ফেনী- সোনাগাজী সড়কে ভাড়া নির্ধারিত আছে ৪০ টাকা, বেশি নেয়ার সুযোগ নেই। কেউ যদি তিনজন যেতে চায় তাহলে ৭০ টাকা করে ভাড়া।


আরো সংবাদ



premium cement