২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

কোটালীপাড়া স্কুলের পুকুর থেকে বালু তুলে রাস্তা নির্মাণ

-

গোপালগঞ্জের কোটালীপাড়ায় ভাঙ্গারহাট সংলগ্ন তালিমপুর তেলিহাটি উচ্চবিদ্যালয়ের পুকুর থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা হচ্ছে। কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান ও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি বিমল কৃষ্ণ বিশ^াস বেশ কিছু দিন ধরে অবৈধভাবে বালু তুলছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
এলাকাবাসী জানান, উপজেলা চেয়ারম্যান স্কুলসংলগ্ন নারায়ণ ওঝার বাড়ি থেকে পলোটোনা মাঠ পর্যন্ত রাস্তার কাজ করাচ্ছেন। স্কুলের পুকুর থেকে বালু তুলে রাস্তার পাশে খগেন ওঝার পুকুরে জমা করছেন। ওখান থেকে জমাকৃত বালু রাস্তায় ব্যবহার করবেন। রাস্তার কাজের বালুর জন্য অর্থ বরাদ্দ থাকলেও অতিরিক্ত লাভের আশায় ৫ দিন ধরে তিনি স্কুলের পুকুর থেকে বালু তুলছেন। এ ভাবে বালু তুললে পুকুরের পাড় ভাঙার সম্ভাবনা রয়েছে।
উপজেলা চেয়ারম্যান নিজে ওই স্কুল ম্যানিজিং কমিটির সভাপতি হওয়া সত্ত্বেও ক্ষমতার দাপট খাটিয়ে স্কুলের উন্নয়নের দিকে না তাকিয়ে ব্যক্তি স্বার্থে এই কাজ করছেন। ভয়ে কেউ প্রতিবাদ করার সাহস পাচ্ছে না।
তালিমপুর তেলিহাটি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মিহির কান্তি বিশ^াস বলেন, আমি ঢাকায় ছিলাম। পুকুর থেকে ড্রেজার দিয়ে বালু তোলার বিষয়ে আমি কিছুই বলতে পারবো না।
উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ^াস বলেন, স্কুলসংলগ্ন রাস্তাটি আংশিক ভেঙে যাওয়ার কারণে স্কুলের ছেলেমেয়েদের যাতায়াতের জন্য সামান্য কিছু বালু স্কুলের পুকুর থেকে তুলে রাস্তাটি করে দিচ্ছি। এতে পুকুরের তেমন কোনো ক্ষতি হবে না।
কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান বলেন, বালু মহল ছাড়া অন্য জায়গা থেকে বালু তোলার নিয়ম নেই। এটা সম্পূর্ণ আইনগত অপরাধ।

 


আরো সংবাদ



premium cement