২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সুজানগরে কৃষকের জমি দখল করে পুকুর খনন

-

পাবনার সুজানগরে কৃষকের জমি দখল করে জলাশয় ও ব্যক্তিগত রাস্তা নির্মাণ করা অভিযোগ পাওয়া গেছে। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের বালিশকাণ্ডের আলোচিত ঠিকাদার শাহাদাত হোসেনের বিরুদ্ধে এ অভিযোগ।
ভুক্তভোগী কৃষকদের মারমুখী প্রতিরোধে শাহাদাত পিছু হটলেও ক্যাডার বাহিনীর অব্যাহত হুমকিতে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। অন্য দিকে ঠিকাদার শাহাদাত হোসেনের পক্ষে জমি দখলে সুজানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন ও ছাত্রলীগ সভাপতি তমাল বিশ্বাসের ভূমিকায় দলীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হয়েছে।
পাবনার সুজানগর উপজেলার মানিকহাট ইউনিয়নের খয়রান মৌজায় শাহাদাত হোসেন নিজের মৎস্য প্রকল্পের জায়গা বাড়াতে রাতের আধারে কৃষকদের ফসলি জমি দখল করে পুকুর খনন করেছেন। পানি নিষ্কাশন ক্যানেল ভরাটসহ অন্যের জমিতে দেড় কিলোমিটার রাস্তা নির্মাণ করেন।
সরকারি কর্মকর্তা ও কিছু সাংবাদিকের সাথে মোটা অঙ্কের চুক্তি করা হয়। আর এ চুক্তির কারণে শাহাদাত হোসেনের ভূমি দখলের ঘটনা প্রকাশ পাচ্ছে না বলে জানায় এলাকাবাসী।
এ ব্যাপারে পাবনা-২ আসনের সংসদ সদস্য আহম্মদ ফিরোজ কবির বলেন, জমি দখলে কারা জড়িত এটা জনসাধারণের সামনে দিনের আলোর মতোই পরিষ্কার। এ ঘটনায় সরকারের ভাবমূর্তি ক্ষণœ হচ্ছে। বিষয়টি উদ্বেগজনক।
ছাত্রলীগ সভাপতি তমাল বিশ্বাস বলেন, কেউ সামনে এসে প্রমাণ দিক জমি দখলের সহযোগিতায় আমি ছিলাম। আমি ভূমি দখলের সাথে জড়িত নই।
ঠিকাদার শাহাদাত হোসেনের মোবাইলে একাধিকার কল ও এসএমএস করেও কোনো বক্তব্য পাওয়া যায়নি।

 


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল