২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

তালতলীতে পুড়ে গেছে ১৩ দোকান অর্ধকোটি টাকার ক্ষতি

-

বরগুনার তালতলী উপজেলার শারিকখালী ইউনিয়নের কচুপাত্রা বাজারের ১৩টি দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, কচুপাত্রা বাজারে কসমেটিকসের একটি দোকানে গত চার পাঁচ দিন ধরে বন্ধ ছিল। তাদের ধারণা ওই দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। সেই আগুনে আশপাশের প্রায় ১৩টি দোকান পুড়ে গেছে। স্থানীয়রা দেড় ঘণ্টা ধরে চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। ঠিক সময় মতো ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসলে ক্ষতি অনেকটা কম হতো বলে জানায় স্থানীয়রা।
শারিকখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদশাহ তালুকদার বলেন, ফায়ার সার্ভিসের গাফিলতির কারণে ক্ষতি অনেক বেশি হয়েছে। ফায়ার সার্ভিস আসতে আসতে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তিনি আরো বলেন, কচুপাত্রা ব্রিজের পশ্চিম দিক থেকে প্রায় ১৩ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় অর্ধকোটি টাকার বেশি ক্ষতি হয়েছে। আগুন লাগার বিষয়টি জানতে পেরে রাতেই তালতলী উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান ও তালতলী থানার ওসি ঘটনাস্থল পরিদর্শনে আসেন।
আগুনে কসমেটিকস, মুদি দোকান, কাপড়ের দোকান ও ওষুধের দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে দোকানগুলোতে থাকা নগদ টাকা ও মূল্যবান মালামাল পুড়ে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে।
আমতলী ফায়ার সার্ভিস স্টেশন অফিসার তামিম হাসান অভিযোগ অস্বীকার করে বলেন, আমতলী-তালতলী রাস্তার খুবই খারাপ অবস্থা। রাস্তার মধ্যে বড় বড় গর্ত হয়ে গেছে। তারপরেও আমরা দ্রুত আসার চেষ্টা করছি। আমরা খবরটি পাওয়ায় ২৫-৩০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে গেছি। আমাদের দুইটি ইউনিট কাজ করেছে। স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের সদস্যদের সহযোগিতায় দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।
এ বিষয়ে তালতলী উপজেলা চেয়ারম্যান রেজবি উল কবির বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা উপজেলা প্রশাসন ঘটনাস্থলে গিয়ে তাদের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছি এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা যাতে আবার দাঁড়াতে পারে সে ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসক ও এমপির কাছে জানানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি দলে নিউজিল্যান্ডের এন্ডারসন লড়াই ছাড়া পথ নেই : নোমান জার্মানির অর্থ যেভাবে সিরিয়ায় যুদ্ধাপরাধে ব্যবহার হচ্ছে জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোশাররফ হোসেনের মেয়াদ বাড়ল

সকল