১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বাউফলে অস্তিত্বহীন মৎস্য খামারের নামে কোটি টাকা আত্মসাতের অভিযোগ

-

পটুয়াখালীর বাউফলে অস্তিত্বহীন এক মৎস্য খামারের নামে ভুয়া দলিলে বাংলাদেশ ব্যাংক থেকে কোটি টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। প্রশাসনের হয়রানির স্বীকার হয়ে জমির প্রকৃত মালিক থানায় অভিযোগ জানালেও ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে কামরুজ্জামান সোহেল নামে অভিযুক্ত ওই ব্যক্তি।
জানা গেছে, মৃত একজনকে জীবিত সাজিয়ে এস কে এস এগ্রো প্রোডাক্টস লিমিটেড নামে অস্তিত্বহীন এক মৎস্য খামারের নামে ভুয়া দলিল আর চেকের স্বাক্ষর জাল করে নিজেকে ওই অ্যাগ্রো প্রোডাক্টসের ব্যবস্থাপনা পরিচালক দেখিয়ে ও অসাধু কয়েক ব্যাংক কর্মচারীর যোগসাজশে ২০১১ সালের ১ নভেম্বর এক কোটি এক লাখ ৩৭ হাজার টাকা (চলতি হিসাব নং-০০০২+০২১০০২১৬৬০ মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক প্রিন্সিপাল শাখা, ঢাকা) উত্তোলন করেন উপজেলার ভরিপাশা গ্রামের সৈয়দ আবদুর রাজ্জাকের ছেলে সৈয়দ কামরুজ্জামান সোহেল। অথচ ব্যাংকে জমাকৃত দলিলে উল্লিখিত জমিতে কিংবা পাশের কোনো এলাকায় অস্তিত্ব নেই ওই নামে কোনো মৎস্য খামারের। স্থানীয় লোকজনও কিছু জানেন না খামারটি সম্পর্কে।
রফিক হোসেন নামে স্থানীয় একজন বলেন, ‘গ্রামে এই নামে কোনো মৎস্য খামার আছে বলে আমার জানা নেই।’
এ বিষয়ে সৈয়দ কামরুজ্জামান সোহেল স্থানীয় সাংবাদিকদের বলেন, ‘ব্যবসার খাতিরে ব্যাংকের সাথে প্রতারণা করেছি। দলিল ছাড়া ব্যাংক থেকে টাকা উত্তোলন করা যায় না। তাই অন্যের জমির দলিল দেখিয়ে ব্যাংক থেকে ব্যবসার জন্য টাকা উঠাই।
বাউফল থানা ওসি আল-মামুন বলেন, কামরুজ্জামান সোহেলের বিরুদ্ধে প্রতারণা মামলা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement