২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

এক মাসের মাথায় ফের উড়ে গেল আশ্রয়ণ প্রকল্পের ঘরের চাল

-

দিনাজপুরের ফুলবাড়ীর আলাদীপুর ইউনিয়নের বাসুদেবপুর আশ্রয়ণ প্রকল্পের নির্মাণাধীন ঘরের চাল ফের ঝড়ে উড়ে গেছে। ছিটকে গেছে ঘরের দরজা। এক মাসের মাথায় একই প্রকল্পে আবারো এমন ঘটনায় আতঙ্কিত ঘর পাওয়া গৃহহীন ও ভূমিহীনরা। গত বৃহস্পতিবার রাতে উপজেলার আলাদীপুর ইউনিয়নের বাসুদেবপুর গ্রামে নির্মিত আশ্রয়ণ প্রকল্পে এ ঘটনা ঘটে। এর আগে ১০ মে ঝড়বৃষ্টিতে ওই আশ্রয়ণ প্রকল্পের পাঁচটি ঘরের টিনের চালা উড়ে যায়। ভেঙে পড়ে বারান্দার পিলার।
প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় ঝড় শুরু হয়। এ সময় ঝড়ে দিনাজপুরের ফুলবাড়ীতে বাসুদেবপুর গ্রামে আশ্রয়ণ প্রকল্পের নির্মাণাধীন একটি ঘরের লিনটনের ওপর থেকে রডসহ উড়ে যায় টিনের চাল। ঘরের পাশের রান্নাঘরের দরজা ছিটকে পড়েছে। এছাড়াও অপর ঘরগুলোতে ফাটল দেখা গেছে। ঘর নির্মাণকারী শফিকুল ইসলাম বলেন, ‘বাসুদেবপুরে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ করেছেন রফিকুল ইসলাম নামের এক ঠিকাদার। তার কাজের মান ভালো না হওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রাগ দেখালে তিনি কাজ ছেড়ে পালিয়েছেন। পরে গত বুধবার থেকে আমাকে ওই প্রকল্পে কাজের জন্য ইউএনও অনুমতি দিয়েছেন।
ফুলবাড়ী উপজেলার প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তা সাফিউল ইসলাম বলেন, ঘরের লিনটনের ওপর থেকে রডসহ টিনের চাল উড়ে গেছে। ঘরের কাজ তো এখনো কিছুই হয়নি। কেবল টিন লাগিয়েছে। বাতাসের গতিবেগ বেশি থাকলে এমন হওয়া স্বাভাবিক।’ ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা রিয়াজ উদ্দিন বলেন, গত বৃহস্পতিবারে প্রচণ্ড ঝড়ে নির্মাণাধীন একটি ঘর ভেঙে গেছে। সেটি সংস্কার করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত বান্দরবানে কেএনএফের তৎপরতার প্রতিবাদে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পেনশন স্কিম পুরোপুরি বাস্তবায়িত হলে দেশে বৃদ্ধাশ্রম থাকবে না : ডিসি নারায়ণগঞ্জ চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ফরিদপুরে সেদিন কী ঘটেছিল : বিবিসির প্রতিবেদন ইসরাইলের কাছে ১০০ কোটি ডলারের অস্ত্র বিক্রি করবে যুক্তরাষ্ট্র

সকল