২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ভাঙা সেতুতে সাঁকো

-

টাঙ্গাইলের নাগরপুরে ভাঙা সেতুতে ব্যবহার করা হচ্ছে বাঁশের সাঁকো। দুর্ভোগ পোহাচ্ছে ১০ গ্রামের প্রায় ৩০ হাজার মানুষ। উপজেলার ভাদ্রা ইউনিয়নের নোয়াই নদীর সেতু ভেঙে পড়ায় দীর্ঘদিন ধরে ঝুঁকি নিয়ে পারাপার হতে হচ্ছে গ্রামবাসীকে।
স্থানীয়রা জানায়, নির্মাণের প্রায় সাত বছর পর বন্যায় সেতুটির একটি অংশ দেবে যায়। সেটা আর মেরামত করা হয়নি। সেতুটি ভেঙে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে প্রায় পাঁচ বছর আগে। শুষ্ক মৌসুমে নদীতে পানি না থাকায় বিকল্প রাস্তায় নদীর ওপর দিয়ে চলাচল করতে হয় গ্রামবাসীকে। কিন্তু বর্ষায় নদীতে পানি এলেই যাতায়াতের রাস্তাটি ডুবে যাওয়ায় তখন সেতুর উপর বাঁশের সাঁকো দিয়ে চলাচল করতে হয়।
এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, টাঙ্গাইল-আরিচা আঞ্চলিক মহাসড়ক ব্যতীত এই ইউনিয়নে ভালো কোনো রাস্তা নেই। স্বাধীনতা পরবর্তী সময় থেকে এ পর্যন্ত এই ইউনিয়নের কোনো রাস্তা পাকাকরণ বা কোনো ব্রিজ-কালভার্ট সংস্কার, পুনর্নির্মাণ বা নতুন করে তৈরি করা হয়নি। প্রতি মাসেই উপজেলা প্রশাসনের মাসিক আইনশৃঙ্খলা মিটিং সভায় বিষয়টি বারবার উপস্থাপিত হলেও কোনো উন্নয়নের ছোঁয়া ভাদ্রা ইউনিয়নে লাগছে না। ফলে আমরা রাস্তাঘাট, ব্রিজ-কালভার্টসহ নানা সমস্যায় জর্জরিত।
নাগরপুর উপজেলা নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান জানান, স্থানীয় জনপ্রতিনিধিরা এ বিষয়ে অবগত করছেন। সেতু নির্মাণের প্রস্তাব অনুমোদন হলে সেখানে নতুন করে সেতু করা যাবে। তবে ভাঙা সেতু মেরামতের কোনো সুযোগ নেই।

 


আরো সংবাদ



premium cement