১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বালিয়াকান্দিতে নি¤œমানের ইটে সড়কের কাজ

-

সড়কে নি¤œমানের ইট ব্যবহারের অভিযোগে কাজ বন্ধ করে দেয়া হয়েছে বলে দাবি করেছেন উপজেলা প্রকৌশলী। তবে ওই সড়কে দেখা যায়, কাজ চলছে পুরোদমে। রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের সন্ধ্যা মোড় থেকে সাঙ্গুরা পর্যন্ত আড়াই কিলোমিটার সড়ক ইট সলিং উন্নয়ন কাজে এমন ঘটনা ঘটেছে। দেখা যায়, সড়কের দুই পাশেই পড়ে আছে নি¤œমানের ইট। দ্রুত ইট বিছিয়ে বালু দিয়ে ঢেকে দেয়া হচ্ছে। কাজ করা মিস্ত্রিরা বলেন, কিছু খারাপ ইট আসছিল। এখন ইট ভালো আসছে। আমরা যে ইট পাবো সে ইট দিয়েই কাজ করব।
সন্ধ্যা গ্রামের প্রদীপ বিশ্বাস, দেবা বালা, দেবব্রত বিশ্বাস, আজুরা বলেন, ঠিকাদার প্রথম থেকেই নি¤œমানের ইট এনে ফেলে। আমরা বাধা দিলেও কোনো কাজ হয়নি। তবে উপজেলা চেয়ারম্যান, ইঞ্জিনিয়ার এসে এই ইটে কাজ বন্ধ করার কথা বললেও তারা চলে যাওয়ার পর থেকেই পুনরায় কাজ চলছে। আমরা তো কোনো কাজ বন্ধ হতে দেখেনি। ইটও ফেরত নেয়নি। আমরা এলাকার সহজ সরল মানুষ, এ কারণে তাদের বাধা দিতে ভয় পাই।
ঠিকাদারি প্রতিষ্ঠান সরদার এন্টারপ্রাইজের প্রতিনিধি আনিসুর রহমান বলেন, কিছু ইট খারাপ এসেছিল। তাতে কাজ করতে বাধা এসেছিল। আমরা ভালো ইট দিয়েই কাজ করছি। উপজেলা প্রকৌশলী আলমগীর বাদশা বলেন, ওই আড়াই কিলোমিটার সড়কটির ব্যয় আমি এ মুহূর্তে বলতে পারব না। তবে সড়কটির ইট নি¤œমানের হওয়ার কারণে কাজ বন্ধ করে দেয়া হয়েছে। যদি ঠিকাদার কাজ করে সেটি তার নিজ দায়িত্বে করবেন।
এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও জামালপুর ইউনিয়নের চেয়ারম্যান ইউনুছ আলী সরদারের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করার পরও যোগাযোগ করা সম্ভব হয়নি। উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা বলেন, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল