২২ জুন ২০২১
`

বিভিন্ন জেলায় ঈদ উপহার বিতরণ

-

ঈদুল ফিতর উপলক্ষে দেশের বিভিন্ন জায়গায় নি¤œআয়ের মানুষের হাতে ঈদ উপহারসামগ্রী তুলে দিয়েছে বিভিন্ন সংগঠন।
আলীকদম (বান্দরবান) সংবাদদাতা জানান, বর্ডার গার্ড বাংলাদেশের আলীকদম ব্যাটালিয়নের (৫৭ বিজিবি) উদ্যোগে দুস্থ অসহায়দের মধ্যে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। গত মঙ্গলবার দুপুরে উপজেলার নয়াপাড়া এলাকায় ৫৭ বিজিবির সদরে এসব বিতরণ করা হয়। ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আলীকদম ব্যাটালিয়ন (৫৭ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ইফতেখার হোসেন, পিএসসি প্রমুখ। আলীকদম ছাড়াও থানচি উপজেলার বুলুপাড়া ও হেডম্যান পাড়া বিজিবি ক্যাম্পের তত্ত্বাবধানে দুর্গম এলাকায় বসবাসরত পাহাড়িদের মধ্যেও ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন তারা।
মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, মিরসরাই উপজেলার ৩নং জোরারগঞ্জ ইউনিয়নের প্রায় ১০ হাজার পরিবারের মধ্যে ঈদ উপহার ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মকবুল আহম্মদ কল্যাণ ট্রাস্ট্রের প্রতিষ্ঠাতা রেজাউল করিম মাস্টার এসব সামগ্রি বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম মাস্টার, সহসভাপতি জিএম শহীদ উদ্দিন, যুগ্মসম্পাদক মাঈন উদ্দিন টিটু, যুগ্ম সম্পাদক নাজিম উদ্দিন অপু, সাংগঠনিক সম্পাদক বিধান কর, ক্রীড়া সম্পাদক ফারুক মালুম, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহীনুর রহমান শাহীন প্রমুখ।
চৌগাছা (যশোর) সংবাদদাতা জানান, যশোরের চৌগাছায় আনসার-ভিডিপির অসচ্ছল ৫০ পরিবারের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলা পরিষদ চত্বরে এসব বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এনামুল হক। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আনসার-ভিডিপির ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমরান হোসেন, উপজেলা আনসার কোম্পানি কমান্ডার ফারুক হোসেন, ইউনিয়ন দলনেতা জহুরুল ইসলাম, গোলাম মোস্তফা, আব্দুস শুকুর, সহেল মাহমুদ, শফিকুল ইসলাম প্রমুখ।
হোসেনপুর (কিশোরগঞ্জ) সংবাদদাতা জানান, কিশোরগঞ্জের হোসেনপুরে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি ২০০ অসহায় মহিলাকে শাড়ি বিতরণ করেন। গত সোমবার বিকেলে উপজেলার বিভিন্ন অসহায় মহিলাদের হাতে এসব শাড়ি তুলে দেন উপজেলা শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সমাজসেবক মাহবুবুল আলম। দ্বিপেশ্বর গ্রামের রহিমা আক্তার জানান, করোনাকালীন সময়ে ঈদের শাড়ি পেয়ে তারা খুবই আনন্দিত।
মুরাদনগর (কুমিল্লা) সংবাদদাতা জানান, কুমিল্লার মুরাদনগরে প্রবাসী কল্যাণ সমিতি হতদরিদ্র পরিবারের মধ্যে ঈদ উপহার সামগ্রী ও এক হাজার টাকা করে বিতরণ করেছেন। গতগতল মঙ্গলবার সকালে উপজেলার গাঙ্গেরকোট পাঠান গোত্র ফাতু মেম্বার বাড়ির প্রবাসীদের উদ্যোগে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন। বিশেষ অতিথি ছিলেন, আন্দিকুট ইউপি চেয়ারম্যান ওমর ফারুক সরকার, সাবেক ইউপি চেয়ারম্যান নোয়াব সরকার প্রমুখ।
নোয়াখালী অফিস জানায়, নোয়াখালীর বেগমগঞ্জে বিএনপির উদ্যোগে গতকাল মঙ্গলবার পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অসহায় দরিদ্র মানুষের মধ্যে ঈদসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। চৌমুহনী গোলাবড়িয়ায় ঈদসামগ্রী বিতরণ কার্যক্রমে সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সভাপতি কামাখ্যা চন্দ্র দাস। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্যা বুলু। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি মফিজুর রহমান দ্বীপু,চৌমুহনী পৌর বিএনপির সিনিয়র সহসভাপতি মো: মোরশেদুল আমিন ফয়সাল,পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসিন, যুবদলের জেলা সভাপতি মঞ্জুরুল আজিম সুমন, যুবদল নেতা আবদুর জাহের লিটন, রুস্তম আলী, উপজেলা বিএনপির সহসভাপতি ওমর শরীফ প্রমুখ।
পাইকগাছা (খুলনা) সংবাদদাতা জানান, খুলনার পাইকগাছার সোলাদানা ইউপি চেয়ারম্যান এসএম এনামুল হক ব্যক্তিগত উদ্যোগে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে এক হাজার মানুষকে ঈদ খাদ্যসামগ্রী দিয়েছেন। গতকাল মঙ্গলবার সকালে ৯টি ওয়ার্ডে এসব খাদ্য বিতারণ করা হয়।
নড়াইল সংবাদদাতা জানান, করোনা সঙ্কটে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া এলাকায় অসহায় মানুষের মাঝে শাড়ি এবং লুঙ্গি বিতরণ করেছেন আওয়ামী লীগ নেতা সৈয়দ বোরহান উদ্দিন। মঙ্গলবার সকাল ১০টার দিকে এক হাজার শাড়ি এবং লুঙ্গি বিতরণ করা হয়। এ ছাড়া সবার মধ্যে মাস্ক বিতরণ করেন তিনি। ঈদ উপহার পেয়ে খুশি হয়েছেন এলাকার অসহায় মানুষ।
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) সংবাদদাতা জানান, মুন্সীগঞ্জের সিরাজদিখানে তৃতীয় লিঙ্গ (হিজড়া) ও বেদে সম্প্রদায়ের ৩০০ পরিবারের মধ্যে ঈদ উপহারসমগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছেন বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি ও উত্তরণ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাবিবুর রহমান। গতকাল মঙ্গলবার দুপুরে উত্তরণ ফাউন্ডেশন ও জেলা পুলিশের আয়োজনে জেলার সিরাজদিখান বাজার এলাকায় এসব ঈদ উপহার বিতরণ করা হয়।
বালিয়াকান্দি (রাজবাড়ী) সংবাদদাতা জানান, রাজবাড়ীর বালিয়াকান্দিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে নেতাকর্মীদের ঈদ উপহার বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে রাজবাড়ী জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক তুহিনুর রহমানের হাতে তারেক রহমানের উপহার তুলেদেন, ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সদস্য ফারজানা ইয়াসমিন লিপি। এ সময় মেহেদী হাসান তোতা, আলমগীর হোসেন, ছাত্রনেতা জামাল খান, মিজানুর রহমান লিমন, পলাশসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
কুষ্টিয়া সংবাদদাতা জানান, বন্ধ কুষ্টিয়া চিনিকলের শ্রমিক-কর্মচারীদের পাশে ঈদ উপহার সামগ্রী নিয়ে উপস্থিত হলো চিনিকলের চিনি সন্তানেরা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুগার মিলস চিলড্রেন্স ফোরাম কুষ্টিয়া চিনিকলের সাধারণ সম্পাদক ডা: আসমা জাহান লিজা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ্যানেল আই কুষ্টিয়ার প্রতিনিধি ও কুষ্টিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু, কুষ্টিয়া চিনিকলের সিবিএ সভাপতি ফারুক হোসেন ও কুষ্টিয়া প্রেস ক্লাবের কোষাধক্ষ্য আবু জুবায়েদ রিপন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফোরামের কুষ্টিয়ার সমন্বয়কারী দৈনিক নয়া দিগন্ত পত্রিকার কুষ্টিয়া প্রতিনিধি নুরুল কাদের। পরে মিলের শ্রমিক ও কর্মচারীদের হাতে ঈদ উপহার সামগ্রী তুুলে দেয়া হয়।
শিবগঞ্জ (বগুড়া) সংবাদদাতা জানান, বগুড়ার শিবগঞ্জ এডুকেশন অ্যান্ড মোরাল ডেভেলপমেন্ট ক্লাবের উদ্যোগে সোমবার শিবগঞ্জে কিচক আফাকু হিমাগার চত্বরে মেধাবী ছাত্রদের ঈদ উপহার বিতরণ করা হয়েছে। ক্লাবের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অ্যাডভোকেট সাকিল উদ্দিনের উদ্যোগে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কিচক ইউপি চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যান অ্যাসোসিয়েশনের সভাপতি এ বি এম নাজমুল কাদির শাহজাহান চৌধুরী।
দেবিদ্বার (কুমিল্লা) সংবাদদাতা জানান, ‘অবহেলিত ও ভূমিহীন হতদরিদ্রদের পাশে চৌধুরী ফাউন্ডেশন। এই সেøাগানে কুমিল্লার দেবিদ্বারে ঈদুল ফিতর উপলক্ষে চৌধুরী ফাউন্ডেশনের আয়োজনে ঈদবস্ত্র ও অর্থ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার জাফরগঞ্জ ইউনিয়নের হোসেনপুরে চৌধুরী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মফিজ চৌধুরী ও কাশেম চৌধুরীর উদ্যোগে এসব বিতরণ করা হয়েছে।
মানিকগঞ্জ সংবাদদাতা জানান, ঈদুল ফিতর উপলক্ষে অসচ্ছল ও গরিব দুস্থ পরিবারে মধ্যে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করেছেন মানিকগঞ্জ জেলা পরিষদ। গতকাল মঙ্গলবার দুপুরে জেলা পরিষদ প্রাঙ্গণে চার শ’ পরিবারে মধ্যে উপহার সামগ্রী তুলে দেয়া হয়। এ ছাড়া আগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ২০টি পরিবারকে দেয়ার হয় পাঁচ হাজার টাকা করে চেক। মানিকগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস এম ফেরদৌস। গোলাম মহীউদ্দীন বলেন, আগামীতেও যেকোনো ধরনের প্রয়োজনে আমরা জনগণের পাশে থাকব ইনশা আল্লাহ।
ঘিওর (মানিকগঞ্জ) সংবাদদাতা জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ব্যক্তিগত তহবিল থেকে ২ হাজার অসহায় দুস্থ পরিবারের মাঝে ঈদবস্ত্র বিতরণ করেছেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এ এম নাঈমুর রহমান দুর্জয়। মঙ্গলবার দুপুরে সিংজুরী ইউনিয়নের বৈকণ্ঠপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদ উপহার তুলে দেয়া হয়।



আরো সংবাদ