২০ জুন ২০২১
`

তাহিরপুর-আনোয়ারপুর সড়কে সংস্কারের পরপরই ভাঙন

-

সুনামগঞ্জের তাহিরপুরের আনোয়ারপুর-সুনামগঞ্জ সড়কের ৪ কিলোমিটারজুড়ে ভাঙনে জরাজীর্ণ হয়ে পড়েছে। দীর্ঘদিন পর সম্প্রতি সড়কটি সংস্কার করা হলেও ভারী যানবাহন চলাচলে সড়কের দু-পাশের বালু-মাটি সরে গিয়ে মূল সড়ক ফের জরাজীর্ণ হয়ে যাচ্ছে। প্রয়োজনীয় পদক্ষেপ না নিয়ে বর্ষায় ব্যাপক ভাঙনের সৃষ্টি হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
সূত্র জানায়, জেলার ১১টি উপজেলার মধ্যে তাহিরপুরের আনোয়ার-সুনামগঞ্জ সড়কের ৪ কিলোমিটার অংশে সম্প্রতি সড়ক ও জনপদ বিভাগ মেরামত করে। আনোয়ারপুর থেকে চিসকা-বীরনগড় গ্রাম পর্যন্ত সড়কের দু-পাশে বল্ক না দিয়ে বালু মাটি দেয়ায় বৃষ্টিসহ নানান কারণে সেই মাটি সরে যাওয়ায় ভাঙন শুরু হয়েছে। এ সড়কে দুু’টি ব্রিজের সংযোগ অংশে মাটি সরে ভাঙন দেখা দিয়েছে। এতে করে মূল সড়কে কার্পেটিংয়ে বিভিন্ন অংশে ভাঙন সৃষ্টি হয়েছে। বর্ষায় শনির হাওরের ঢেউ আছড়ে পড়ে এই সড়কে। এতে করে বড় ধরনের ভাঙন সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও সড়কে যানবাহন চলাচলে দুর্ঘটনার আশঙ্কা রয়েছে বলেও জানিয়েছেন স্থানীয়রা।
স্থ’ানীয় বাসিন্দা মহিবুর রহমানসহ একাধিক ব্যক্তির সাথে কথা হলে তারা জানান, সড়কটি উপজেলার প্রধান সড়ক। দীর্ঘদিন জরাজীর্ণ থাকার পর সম্প্রতি মেরামত করা হয়েছে। তবে এরই মধ্যে সেই সড়কের দু’পাশের বালু-মাটি সরে আবার ভাঙনের সৃষ্টি হচ্ছে। তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণ সিন্ধু চৌধুরী বাবুল বলেন, তাহিরপুর-আনোয়াপুর সড়কটি উপজেলার জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলব যাতে করে দ্রুত পদক্ষেপ গ্রহণ করে।

 



আরো সংবাদ