২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফুলগাজীতে ভাটা দখল করে ছাত্রলীগ নেতার ইট লুট

-

ফেনীর ফুলগাজীতে নিউ পরফুল ব্রিকস নামে একটি ভাটা দখল করে সমুদয় ইট লুট করে নিয়ে গেছেন উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক শামীম মজুমদার। তার অব্যাহত হুমকির মুখে পালিয়ে বেড়াচ্ছেন ভাটা মালিক মাহমুদুল হাসান। তিনি সুবিচার পেতে বিভিন্ন সরকারি দফতর ও সরকার দলীয় নেতাদের কাছে ধরনা দিচ্ছেন।
মাহমুদুল হাসান জানান, তার ব্রিকস ফিল্ড থেকে দুই লাখ ইটের জন্য অগ্রিম চুক্তি করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার এবং ছাত্রলীগ সাধারণ সম্পাদক শামীম মজুমদার। এভাবে অনেকের কাছেই তিনি অগ্রিম ইট বিক্রি করেন। মৌসুমের শুরুতেই শামীম তার ইটগুলো সবার আগে দেয়ার জন্য চাপ সৃষ্টি করেন। গত ২১ ফেব্রুয়ারি অগ্রিম ইট কেনার জন্য ৯ জনের সম্মতিতে সপ্তাহে একদিন করে ইট নেয়ার একটি চুক্তিনামা হয়। শামীমের উপস্থিতিতে চুক্তি হলেও তিনি তা অমান্য করে ইট নিতে থাকেন। একপর্যায়ে গত ২২ মার্চ উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম ভাটা মালিককে তার অফিসে ডেকে নিয়ে শামীম ও তাকে ইট দেয়া ছাড়া অন্য কাউকে ইট না দিতে নির্দেশ দেন। পরদিন ২৩ মার্চ সকালে ভাটার মালিক মাহমুদুল হাসানকে বের করে দিয়ে ইটভাটা দখলে নেন শামীম। তিনি ভাটায় থাকা ১৪ লাখ ইট সে নিয়ে যান।
ক্ষতিগ্রস্ত ভাটার মালিক আরো জানান, তিনি ফুলগাজী থানায় অভিযোগ দিতে গেলে ওসি তা আমলে নেননি। তবে তিনি বিষয়টি প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন দফতরে অবহিত করেছেন। এ ঘটনায় তিনি বাদি হয়ে আদালতে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। তবে এসব অভিযোগ অস্বীকার করে শামীম মজুমদার বলেন, ভাটামালিক মাহমুদুল হাসান অগ্রিম ইট বিক্রি করে দিতে না পেরে দেড় কোটি টাকা নিয়ে পালিয়ে গেছেন।


আরো সংবাদ



premium cement