২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রামদেবের বাড়ির রাস্তায় হারাধনের প্রাচীর

-

রংপুর জেলার মিঠাপুকুরে চলাচলের রাস্তায় প্রাচীর নির্মাণ করায় ১১ দিন ধরে অবরুদ্ধ জীবন যাপন করছে একটি ক্ষুদ্র-নৃগোষ্ঠী পরিবার। ইউএনও ও ভূমি অফিসে লিখিত আবেদন করেও সুরাহা হয়নি। ফলে অনেকটাই বন্দী অবস্থায় রয়েছে পরিবারের ৪ সদস্য।
মিঠাপুকুর উপজেলা নির্বাহী অফিসারকে দেয়া লিখিত অভিযোগ এবং সরেজমিন গিয়ে জানা যায়, উপজেলার হাতিমপুর গ্রামে বংশপরম্পরায় শত বছর ধরে বসবাস করে আসছেন মৃত সুখদেব রবিদাশের ছেলে রামদেব রবিদাশ। তার বাড়ি থেকে রেকর্ডীয় রাস্তায় ওঠার জন্য পাশের বাড়ির বিদেশী হারাধন রবিদাশ নামের এক ব্যক্তির সাথে সমঝোতার ভিত্তিতেই বংশ পরম্পরায় থাকা একটি রাস্তা দিয়েই যাতায়াত করছিল দুই পরিবার। গত ২৯ এপ্রিল বিদেশী হারাধন হঠাৎ ওই রাস্তার ওপর প্রাচীর নির্মাণ শুরু করে।
অভিযুক্ত বিদেশী হারাধন বলেন, ক্রয় সূত্রে আমি ওই জমির মালিক। সে কারণে আমি প্রাচীর নির্মাণ করে রাস্তা বন্ধ করে দিয়েছি। তবে এ ব্যাপারে লতিফপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোজাহিদ হোসাইন জানান, যে জমির চলাচলের রাস্তায় হারাধন প্রাচীর নির্মাণ করেছেন সেটি তার ক্রয়কৃত জমি নয়।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুরে আলম সিদ্দিকী রানা জানান, আমার হাতে এখনো তদন্ত প্রতিবেদন আসেনি। আসা মাত্রই ব্যবস্থা গ্রহণ করা হবে।

 


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল