২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কাঁঠালিয়ায় গাছে গাছে বিদ্যুৎ লাইন আতঙ্কে এলাকাবাসী

-

ঝালকাঠির কাঁঠালিয়ার পশ্চিম আউরা মাদরাসা এলাকায় গাছে গাছে ঝুলছে বিদ্যুতের লাইন। এতে আতঙ্কে দিন কাটছে পথচারী ও স্থানীয়দের। স্থানীয়দের অভিযোগ, কয়েক বছর ধরে বিদ্যুতের লাইনটি কাঁচা গাছে ঝুলিয়ে ঝুলিয়ে চলছে। কখনো ছিঁড়ে পড়ছে, কখনো গাছ ভেঙে পড়ে ঘটছে দুর্ঘটনাও। লাইন ছিঁড়ে গেলে বিদ্যুৎ অফিসের লোকজন ডেকে টাকা দিয়ে পুনরায় ঠিক করাতে হয়। কাঁচা গাছে গাছে বিদ্যুতের লাইন থাকায় সব সময় এলাকাবাসীকে আতঙ্কে থাকতে হয়। এখন লাইনটি নিচে নেমে মানুষের সংস্পর্শে চলে এসেছে বলেও জানিয়েছেন তারা।
পশ্চিম আউরা গ্রামের বাসিন্দা আনোয়ার হোসেন জনান, কয়েক দিন আগে ওই লাইনের সমস্যার জন্য ভোল্টেজ অতিরিক্ত বেড়ে গিয়ে আমার বাসার ২১ ইঞ্চি একটি টিভি, ফ্রিজ, লাইট, রাইচ কুকার ও পানি গরম করার হিটার নষ্ট হয়ে গেছে।
পশ্চিম আউরা গ্রামের বাসিন্দা মিজানুর রহমান জানান, মাঝে মধ্যেই এই লাইনে সমস্যা হয়। বিদ্যুতের খুঁটি না থাকার কারণে প্রায়ই তার ছিঁড়ে মাটিতে পড়ে যায়। কয়েক দিন আগে বাতাসে তার ছিঁড়ে পড়ে যাওয়ার ফলে দু’টি তার মিলে ভোল্টেজ অনেক বেড়ে যায়। ফলে আমাদের এলাকার অনেকের ফ্রিজ, টিভি, পানির মোটর, ফ্যান ও লাইট পুড়ে গেছে। উপজেলা বিদ্যুতের উপসহকারী আবাসিক প্রকৌশলী তাপসকুমার বিশ্বাস জানান, বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা ও সম্প্রসারণ প্রকল্প কর্তৃক ওই লাইনের সংরক্ষণ ও মেরামতের কাজটি সম্পন্ন হওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত কাজটি হয়নি। বর্তমানে রেনিভিশন ওয়ার্ক-এর মাধ্যমে অতি দ্রুত পশ্চিম আউরা এলাকার বিদ্যুতের লাইটি মেরামত করা হবে।

 


আরো সংবাদ



premium cement