২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভাঙ্গুড়ায় অর্ধশতাধিক পরিবারের মালামাল লুট

-

পাবনার ভাঙ্গুড়া উপজেলার দাসবালাই গ্রামে খাসপুকুর দখল নিয়ে সংঘর্ষে বাবাও ছেলে নিহতের মামলায় আসামি পক্ষের ৫৬টি পরিবার সাত মাসেও বাড়ি ফিরতে পারেনি। তাদের বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে বসতভিটা থেকে উচ্ছেদ করা হয়েছে। এ সুযোগে কোটি টাকার স্বর্ণালঙ্কার, ধান, চাল, পাটসহ বিভিন্ন সম্পদ লুটে নেয়া হয়েছে। এ দিকে জীবন-জীবিকা স্থবির হয়ে পড়েছে তাদের।
জানা যায়, গত ২০২০ সালের ১৪ অক্টোবর ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের দাসবেলাই গ্রামে সরকারি খাসপুকুর দখল নিয়ে দুইপক্ষের সংঘর্ষে বাবা ও ছেলে নিহত হন। নিহতের স্ত্রী শিউলি বেগম ১৮ জনের নামে থানায় মামলা দায়ের করেন।
এ দিকে বাদি পক্ষের কিছু আত্মীয়স্বজন এ হত্যা মামলাকে পুঁজি করে আসামিদের পবিরারের নারী ও শিশুসহ সাধারণ মানুষকে প্রাণনাশের হুমকিসহ ভয়ভীতি দেখিয়ে বাপদাদার পৈতৃক ভিটা ছাড়তে বাধ্য করে।
এ দিকে এই সুযোগে ওই গ্রামের মিরাজের ছেলে আমজাদ হোসেন ও আজাহার আলীর ছেলে লিটনের নেতৃত্বে মোসলেমের ছেলে আব্দুল গফুর, মিরাজের ছেলে ফরজ, মতলেবের ছেলে মজনু, আব্দুর হামিদের ছেলে ইউনুছ গং আসামি পক্ষের ৫৬টি পরিবারের ঘরে থাকা নগদ টাকা, সোনা, রোপা, ফসলাদি লুটে নেয়।
লুটপাটের ঘটনায় মুক্তিযোদ্ধা আব্দুর রহমান বাদি হয়ে পাবনা জুডিশিয়াল আদালতে ১৩ জনকে আসামি করে একটি মামলা করেন। মামলার পরে লুটপাটকারীরা আরো বেপরোয়া হয়ে উঠেছে বলে অভিযোগ করেছেন বিতাড়িতরা।
ভাঙ্গুড়া থানার ওসি মুহাম্মদ আনোয়ার হোসেন বলেন, লুটপাটের ঘটনায় পাবনা জুডিশিয়াল আদালতে একটি মামলা করেছে তা এখন তদন্তাধীন। নিজ বাড়িতে উঠতে না দেয়ার বিষয়ে লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement