২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পাবনায় ইছামতী উদ্ধারের কাজ ঈদের পরেই

-

পাবনায় শুরু হয়েছে ঐতিহ্যবাহী ইছামতী নদীর অবৈধ দখলদার উচ্ছেদ ও পুনঃখননের কাজ। করোনা পরিস্থিতির অবনতি ও রমজান মাসের কারণে উচ্ছেদ অভিযান সাময়িক বন্ধ থাকলেও ঈদের পর ২০ মে থেকে আবারো উচ্ছেদ কার্যক্রম শুরু করতে পরিপত্র জারি হয়েছে।
পানি উন্নয়ন বোর্ড পাবনার নির্বাহী প্রকৌশলী রফিকুল আলম চৌধুরী জানান, রমজান ও করোনা পরিস্থিতির মানবিক দিক বিবেচনায় সরকারের নির্দেশে ইছামতী নদীর অবৈধ দখলদার উচ্ছেদ অভিযান স্থগিত করা হয়েছে। ঈদের পরে নির্ধারিত তারিখেই পাবনায় উচ্ছেদ কাজ শুরু হবে। ইতোমধ্যে নদীপাড়ে অবৈধ বাসিন্দাদের ২০ মে এর আগেই সরে যেতে অনুরোধ জানাচ্ছে পানি উন্নয়ন বোর্ড। নইলে তাদের ইমারত উড়িয়ে দেয়া হবে।
এ দিকে বর্ষা মৌসুম শুরুর আগেই নদী খননের প্রাথমিক কাজও এগিয়ে নিতে চায় পানি উন্নয়ন বোর্ড। ইতোমেধ্যে খননের ১৫ শতাংশ কাজ শেষ হয়েছে। প্রথম পর্যায়ে এ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে প্রায় ৯ কোটি টাকা।
ইছামতি নদীতে প্রাণ ফেরাতে নদীর ৩৮ কিলোমিটার এলাকা খনন করে নদীর পানি প্রবাহ ফিরিয়ে আনতে প্রায় ১২২০ কোটি টাকার প্রকল্পের ডিপিপি অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে জমা দেয়া হয়েছে, যা বস্তবায়ন হলে নতুন জীবন ফিরে পাবে পাবনা শহর।


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল