১২ মে ২০২১
`

সংক্ষিপ্ত সংবাদ

-

ফেনীতে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে কিশোরের মৃত্যু
ফেনী শহরের উত্তর সহদেবপুরে মঙ্গলবার দুপুরে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে সঞ্জীব দাস (১৬) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। নিহত সঞ্জীব ফেনী মডেল উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র। তার বাবা ফার্নিচার মিস্ত্রি পরিমল দাস জানান, দুপুরে হালকা বাতাস ও বৃষ্টি শুরু হলে সঞ্জীব বাড়ির পাশে আম কুড়াতে যায়। এ সময় হঠাৎ বজ্রপাতে সে মাটিতে পড়ে যায়। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ফেনী অফিস ।

ঘিওরে সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার
মাদক মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত পলাতক রফিকুল ইসলামকে (৪৮) গ্রেফতার করেছে ঘিওর থানা পুলিশ। সোমবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে মানিকগঞ্জ সদর বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রফিকুল ঘিওর উপজেলার বানিয়াজুরি ইউনিয়নের গাংডুবি গ্রামের মৃত জহির উদ্দিন বেপারীর ছেলে। মানিকগঞ্জ সদর বাসস্ট্যান্ড থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। ঘিওর (মানিকগঞ্জ) সংবাদদাতা।

সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণা : গ্রেফতার ১
সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে রফিকুল ইসলাম (৫০) নামে একজনকে গ্রেফতার করেছে র্যাব নীলফামারী ক্যাম্পের আভিযানিক দল। রোববার রাতে নীলফামারী জেলা শহরের মাস্টারপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি সেখানকার মরহুম রমজান আলীর ছেলে। সোমবার সকালে নীলফামারী থানায় তাকে হস্তান্তর করা হলে দুপুরে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠায় পুলিশ। নীলফামারী সংবাদদাতা।

মুরাদনগরে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় বিএনপি’র দোয়া
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ও চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. সাহিদা রফিকের রোগমুক্তি কামনায় কুমিল্লার মুরাদনগরে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন মেটাংঘর এলাকায় সোমবার সন্ধ্যায় এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বাঙ্গরা বাজার থানা বিএনপির উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন উপজেলা যুবদলের সাবেক সভাপতি মামুনুর রশীদ সরকার। এতে বক্তব্য রাখেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সহ-সাধারণ সম্পাদক ব্যারিস্টার সরকার এস আর হাসান মামুন প্রমুখ। মুরাদনগর (কুমিল্লা) সংবাদদাতা।

নলছিটিতে ভেজাল আইসক্রিম উদ্ধার, কারখানা বন্ধ
ঝালকাঠির নলছিটিতে একটি অবৈধ আইসক্রিম তৈরির কারখানায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল আইসক্রিম উদ্ধার করেছে। সোমবার দুপুরে শহরের লঞ্চঘাট এলাকায় এ অভিযান চালানো হয়। এ সময় কারখানার মালিক রুস্তুম আলী তালুকদারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। নলছিটির লঞ্চঘাট এলাকায় বিএসটিআই’র অনুমতি ছাড়াই রুস্তুম আলী ‘নিউ সুপার টেস্টি আইসবার’ নামে একটি অবৈধ আইসক্রিম কারখানা চালাচ্ছিলেন। ঝালকাঠি সংবাদদাতা।

পূর্বধলায় সিলগালা ইটভাটায় বন্ধ হয়নি উৎপাদন
নেত্রকোনার পূর্বধলা উপজেলার খলিশাউড় ইউনিয়নের প্রতাপপুর গ্রামে মেসার্স স্টার ব্রিকস ভ্রাম্যমাণ আদালতের বিধিনিষেধ অমান্য করেই চালিয়ে যাচ্ছে তাদের উৎপাদন কার্যক্রম। মুচলেকা দিয়েও চালু রয়েছে ইটভাটার কাজ। পরিবেশ ছাড়পত্র ও অন্যান্য প্রমাণপত্র না থাকায় চলতি বছরের ১৮ জানুয়ারি ইটভাটাটির সব কার্যক্রম বন্ধ করে সিলগালা করেন ভ্রাম্যমাণ আদালত। কিন্তু ভ্রাম্যমাণ আদালতের নির্দেশ অমান্য করে উৎপাদন কার্যক্রম চালিয়ে যাচ্ছিল তারা। পূর্বধলা (নেত্রকোনা) সংবাদদাতা।

সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকার
৩ মৎস্যজীবী আটক
সাতক্ষীরা রেঞ্জ পশ্চিম সুন্দরবনের গহিনে তেরকাটি খালে বিষ প্রয়োগে মাছ শিকারের সময় মালামালসহ তিন মৎস্যজীবীকে হাতেনাতে আটক করেছেন বুড়িগোয়ালিনী বন অফিসের সদস্যরা। সোমবার ভোর ৬টার দিকে বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা (এসও) সুলতান আহম্মেদের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। সাতক্ষীরা সহকারী বন সংরক্ষক (এসসিএফ) এম এ হাসান বলেন, মাছ ধরা কাজে ব্যবহৃত বিষের বোতল, জাল, ১০ কেজি চিংড়ি ও একটি নৌকা জব্দ করা হয়। আটক মৎস্যজীবীদের বিরুদ্ধে বন আইনে আদালতে পাঠানো হয়েছে। সাতক্ষীরা সংবাদদাতা।

বগুড়ায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু
বগুড়ার নন্দীগ্রাম উপজেলার পল্লীতে নানীর বাড়িতে বেড়াতে গিয়ে পুকুরের পানিতে ডুবে সোরাইয়া খাতুন (৪) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে পাঠান গ্রামের ফিরোজ হোসেনের মেয়ে। সোমবার বিকেলে নন্দীগ্রাম উপজেলার থালতা মাজগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন এ তথ্য জানান। দুপুরের দিকে উপজেলার আগাপুর গ্রামে নানীর বাড়িতে বেড়াতে গিয়ে পুকুরে ডুবে তার মৃত্যু হয়। দুপুরের দিকে সবার অগোচরে বাড়ির পাশে পুকুর ধারে খেলতে যায় সোরাইয়া। পরে বাড়ির পাশের পুকুরে তার নিথর দেহ ভেসে ওঠে। বগুড়া অফিস।



আরো সংবাদ


হামাসের কমান্ডার নিহত (৯৭২৫)চীনের মন্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী (৯৫৯১)ইসরাইলি পুলিশের হাতে বন্দী মরিয়মের হাসি ভাইরাল (৭২৬০)বিহারের পর এবার উত্তরপ্রদেশেও নদীতে ভাসছে লাশ (৬৫৮১)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৫৮১৫)যৌন অপরাধীর সাথে সম্পর্ক বিল গেটসের! এ কারণেই ভাঙল বিয়ে? (৪৮৬১)উত্তরপ্রদেশে হিন্দু অধ্যুষিত গ্রামের প্রধান হলেন আজিম উদ্দিন (৪৩১৪)নন-এমপিও শিক্ষকরা পাবেন ৫ হাজার টাকা, কর্মচারীরা আড়াই হাজার (৪০৯৪)গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলায় ৯ শিশুসহ ২০ ফিলিস্তিনি নিহত (৩৮১১)কুম্ভমেলার তীর্থযাত্রীরা ভারতজুড়ে যেভাবে করোনা সংক্রমণ ছড়িয়েছে (৩৫৬৯)