২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দশমিনায় স্যালাইন সঙ্কট বিপাকে ডায়রিয়া রোগীরা

-

পটুয়াখালীর দশমিনায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সেবিকাসহ ৫৯ জন ভর্তি হয়েছেন। প্রাথমিক চিকিৎসা নিয়েছেন দেড় শতাধিক রোগী। উপজেলায় ডায়রিয়া পরিস্থিতি ভয়ানক আকার ধারণ করার পাশাপাশি স্যালাইন সঙ্কটও তীব্র হয়ে উঠেছে। চড়া দামে ফার্মেসি থেকে স্যালাইন কিনতে হচ্ছে এমন অভিযোগ রোগীর স্বজনদের ।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা গেছে, গত সাত দিনে তিন শতাধিক রোগী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। বুধবার স্বাস্থ্য সেবিকাসহ ৫৯ জন ডায়রিয়ায় আক্রান্ত হাসপাতালে ভর্তি হয়েছেন আর প্রাথমিক চিকিৎসা নিয়েছেন দেড় শতাধিক মানুষ। আসন না থাকায় হাসপাতালের বারান্দায় রোগীরা বিছানা পেতে চিকিৎসা নিচ্ছেন। রোগীদের সামাল দিতে চিকিৎসক ও নার্সদের হিমশিম খেতে হচ্ছে। হাসপাতালে স্যালাইন সঙ্কটও রয়েছে।
রোগীর স্বজনা জানান, বাইরের ফার্মেসি থেকে চড়া দামেও স্যালাইন মিলছে না।
শহরের পাইকারি ওষুধ বিক্রেতা শামিম মোল্লা জানান, গত ৪-৫ দিন ধরে আইভি স্যালাইনের তীব্র সঙ্কট চলছে। স্যালাইনের জন্য মানুষ রাস্তায় ঘুরছে। ওষুধ কোম্পানি প্রতিনিধিদের মাধ্যমে চাহিদাপত্র দিয়েও স্যালাইন পাওয়া যাচ্ছে না। মানুষ এসে খালি হাতে ফিরে যাচ্ছে। স্যালাইনের সঙ্কট থাকায় যার পাঁচটি দরকার ছিল, তাকে একটি দিয়ে বিদায় করে দেয়া হচ্ছে।
স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সেবিকা হোসনেয়ারা বেগম ও কৃষ্ণা রানী বলেন, আইভি স্যালাইন ছাড়া হাসপাতালে কোনো ওষুধের সঙ্কট নেই। আর গত কয়েক দিনে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এত রোগীর চাপে হিমশিম খাচ্ছি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোস্তাফিজুর রহমান বলেন, কোনো ওষুধ ও আইভি স্যালাইনের সঙ্কট নেই। মঙ্গলবার দুই শ’ ও বুধবার দেড় শতাধিক আইভি স্যালাইন আনা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪ সুইডেনে বসবাসের অনুমতি বাতিল কুরআন পোড়ানো শরণার্থীর ভালো আছেন খালেদা জিয়া

সকল