২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

গাইবান্ধায় ব্যবসায়ী হাসান হত্যার প্রতিবাদে বিক্ষোভ ওসির গ্রেফতার দাবি

-

গাইবান্ধা জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক দাদন ব্যবসায়ী মাসুদ রানার বাড়িতে সুদের কিস্তির টাকার জন্য পাদুকা ব্যবসায়ী হাসান আলীকে টানা এক মাস আটকে রেখে নির্যাতন করে তার প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন, বিক্ষোভ-মিছিল ও এসপি অফিস ঘেরাও কর্মসূচি পালন করেছেন ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ। সোমবার বেলা ১১টায় জেলা শহরের সব মার্কেট-শপিংমল ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে ব্যবসায়ীরা শহরের ডিবি রোডে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন। গাইবান্ধা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে ২৪ ঘণ্টার মধ্যে সদর থানার ওসিকে গ্রেফতার, ঘটনার বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনসহ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের দাবি জানানো হয়। কর্মসূচিতে জেলার রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক, ক্রীড়া সংগঠন, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন। মানববন্ধন ও সমাবেশ শেষে বিক্ষুব্ধ লোকজন মিছিল নিয়ে এসপি অফিস ঘেরাও করেন। এ সময় ব্যবসায়ী নেতাদের সাথে পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম মতবিনিময় করেন। ব্যবসায়ী নেতৃবৃন্দ ২৪ ঘণ্টার মধ্যে উল্লিখিত দাবিগুলো বাস্তবায়নের দাবি জানান।
অন্যথায় হরতালসহ লাগাতার নানা কর্মসূচি পালন করবে বলে আলটিমেটাম দেন। পুলিশ সুপার তাদের বক্তব্য শোনেন এবং তা তদন্তপূর্বক বাস্তবায়নের আশ্বাস দেন। এ সময় পুলিশ সুপার নিহত হাসান আলীর ছেলে হেদায়েতুল ইসলাম শাফিনের লেখাপড়ার দায়িত্ব নেয়ার ঘোষণা দেন।
চেম্বার সভাপতি শহিদুল ইসলাম শান্তর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেনÑ রাজনীতিক আমিনুল ইসলাম গোলাপ, মুক্তিযোদ্ধা শাহ শরিফুল ইসলাম বাবলু, মুক্তিযোদ্ধা ময়নুল ইসলাম রাজা, মিহির ঘোষ, গোলাম মারুফ মনা, জিয়াউল হক জনি, মনজুর আলম মিঠু, কাজী আবু রাহেন শফিউল্যাহ খোকন, গোলাম রব্বানী, জেলা যুবলীগ সভাপতি সরদার শাহীদ হাসান লোটন, গাইবান্ধা চেম্বারের সহসভাপতি মোস্তাক আহমেদ রঞ্জু, ওষুধ ব্যবসায়ী সমিতির জেলা সভাপতি আবদুর রশিদ সরকার, শ্রমিক কল্যাণ ফেডারেশনের জেলা সভাপতি রেজাউন্নবী রাজু প্রমুখ।
বক্তারা হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত, দাদন ব্যবসায়ী আওয়ামী লীগ নেতা মাসুদ রানার দৃষ্টান্তমূলক শাস্তি এবং ২৪ ঘণ্টার মধ্যে সদর থানার ওসি মাহফুজুর রহমানকে গ্রেফতার, ঘটনার সাথে জড়িত অন্য পুলিশ কর্মকর্তাদের শাস্তি এবং বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান। দাবি আদায় না হলে জেলায় সর্বাত্মক হরতালের হুঁশিয়ারি দেন বক্তারা।
এ দিকে হাসান আলী নিহতের ঘটনার মামলায় দুই পুলিশ সদস্যের গাফিলতির অভিযোগ এনে তিনজনকে আসামি করা হয়েছে। এ মামলায় গ্রেফতার আওয়ামী লীগ নেতার চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


আরো সংবাদ



premium cement