১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

নেত্রকোনায় ১১ দোকান ও ৩ বাড়ি পুড়ে কোটি টাকার ক্ষতি

সিংড়ায় অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া ঘর : নয়া দিগন্ত -

নেত্রকোনায় এক অগ্নিকাণ্ডে ১১ দোকান-কাম তিনটি বাসা পুড়ে গেছে। গতকাল শুক্রবার ভোর রাতে নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কের ভবের বাজারে একটি রাইস মিল থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। তবে আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। ক্ষতিগ্রস্তরা জানান, ভয়াবহ অগ্নিকাণ্ডে তিনটি বাসাবাড়ি ও ১২টি ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল ও টাকা পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকা বলে ধারণা করা হচ্ছে।
ক্ষতিগ্রস্তরা জানান, শুক্রবার ভোররাতে বাজারের হদিস মিয়ার রাইস মিল থেকে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। আগুনের লেলিহান শিখা একে একে পাশের বারেকের ফার্নিচারের দোকান ও বাসা, কামরুলের কাপড়ের দোকান, আতিকুলের মুদির দোকান, এক লাখ টাকা ও বাসা, আরিফুল ইসলামের ফার্নিচারের দোকান ও বাসা, মোসলেম উদ্দিনের মনোহরি দোকান. জালালের মনোহরি দোকান, আব্দুর রাজ্জাকের চায়ের দোকান, দুলাল মিয়ার মনোহরি দোকান, ওয়াজেদ মিয়ার খাদ্য ও ভুসির দোকান, আব্দুল মজিদের চায়ের দোকান পুড়ে যায়। এ সময় হতাহতের ঘটনা না ঘটলেও কেউ কোনো মালামাল রক্ষাতে পারেননি। ফলে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত সবাই এখন নিঃস্ব। খবর পেয়ে নেত্রকোনার ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ততক্ষণে সব কিছু পুড়ে যায়।
নেত্রকোনা ফায়ার স্টেশন সূত্রে জানা যায়, ভোর ৪টায় খবর পেয়েই আমাদের ভারপ্রাপ্ত সহকারী উপপরিচালক বেলাল আহমেদের নেতৃত্বে ওখানে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করা হয়। কিন্তু ঘটনাস্থলে পৌঁছার আগেই ১১টি দোকান ও তিনটি বাসা পুড়ে যায়।
মিরসরাইয়ে ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, উপজেলার বারইয়ারহাট পৌরসভায় আগুনে পুড়ে গেছে একটি হার্ডওয়্যার দোকান। গতকাল শুক্রবার রাতে পৌরসভার তাজ মার্কেটের নিচতলায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়।
অগ্নিকাণ্ডে ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান দোকান মালিক সেকান্দার বাদশা। তিনি জানান, শুক্রবার রাত ৩টার দিকে দোকানের পেছনের অংশ থেকে আগুনের সূত্রপাত হয়ে পুরো দোকানে ছড়িয়ে পড়ে। পরবর্তীতে মিরসরাই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কর্মী ও স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে ২৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন মিরসরাই ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ইনচার্জ ইমাম হোসেন পাটোয়ারী।
সিংড়ায় ৫ বাড়ি পুড়ে ছাই : ১২ লাখ টাকার ক্ষতি
সিংড়া (নাটোর) সংবাদদাতা জানান, শুক্রবার ভোরে নাটোরের সিংড়ায় গোডাউনপাড়া মহল্লায় অগ্নিকাণ্ডে রহিদুল ইসলাম নামের এক মুদি দোকানির বাড়ি ও দোকান ঘর পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে তিন লাখ টাকাসহ চারটি ছাগল, ৬০টি কবুতর, ২৫টি মুরগি, টিভি, ফ্রিজ এবং আসবাপত্র পুড়ে গেছে। এতে প্রায় পাঁচ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে তিনি ধারণা করছেন। অন্য দিকে গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার কলম ইউনিয়নের নজরপুর গ্রামে আগুনে আক্তার হোসেনসহ তিন কৃষকের বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় সাত লাখ টাকার ক্ষতি হয়েছে।
সিংড়া ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মতিউর রহমান জানান, দু’টি জায়গায়ই বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাতে আগুনের ঘটনা ঘটেছে। আগুনে ক্ষতিগ্রস্ত বাড়ির বৈদ্যুতিক লাইন অনেক পুরনো ও নিম্নমানের সুইচ এবং তার ব্যবহারের ফলে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম বলেন, তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্ত পাঁচটি পরিবারের মধ্যে নগদ ৩০ হাজার টাকা ও ১০ বান্ডিল ঢেউটিন বিতরণ করা হয়েছে। তা ছাড়া স্থানীয় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের পক্ষ থেকেও আর্থিক সহযোগিতা করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু

সকল