২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আমতলীতে এতিমের সম্পত্তি দখলে সন্ত্রাসীরা বেপরোয়া

-

বরগুনার আমতলী পৌরসভার বঙ্গবন্ধু সড়কের নিখোঁজ মানসুর কবির ও তার স্ত্রী মানসিক ভারসাম্যহীন মরিয়মের একমাত্র এতিম মেয়ে ফাতেমাতুজ জোহরা মীমের সম্পতি দখলের পাঁয়তারা চলছে। তাকে নানা ভয়ভীতি দেখানোর অভিযোগ পাওয়া গেছে। মামা আমিনুল ইসলাম খোকন ও আবদুস সাকুর তার সম্পত্তির দখলের চেষ্টা চালাচ্ছেন বলেন অভিযোগ করেছে মীম। তাকে ঘর থেকে তাড়ানোর জন্য প্রতিদিন মামাদের সন্ত্রাসী বাহিনী এসে ভয়ভীতি দেখাচ্ছে বলে জানান তিনি। রোববার রাতে ওই সম্পত্তি দখলের চেষ্টা চালায় সন্ত্রাসী বাহিনী। এ ঘটনায় পরদিন সোমবার সকালে আমতলী সাংবাদিক ইউনিয়নে মীম একটি লিখিত অভিযোগ করেন। সাবেক কাউন্সিলর জান্নাতুল ফেরদৌসসহ স্থানীয় লোকজনের সহযোগিতায় রক্ষা পায় মীম। পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জীবনের নিরাপত্তা দাবি করেছেন মীম ও তার স্বামী সাইফুর রহমান রাফি।
জানা গেছে, ২০০০ সালে ফাতোমাতুজ জোহরা মীমকে তিন বছরের শিশু রেখে বাবা মানসুর আহম্মেদ কবির নিখোঁজ হন। স্বামী নিখোঁজের শোকে মা মরিয়ম বেগম মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। ওই সময় থেকে মীম নানা ইউনুস মিয়ার কাছে লালিত-পালিত হয়। ২০০৮ সালে ইউনুস মিয়া নানতি মীমের নামে দলিল মূলে দোকান ঘরসহ পাঁচ শতাংশ জমি লিখে দেন। ওই জমিতে মীম স্বামী সাইফুর রহমান রাফিকে নিয়ে বসবাস করে আসছেন। ২০১৭ সালে নানা ইউনুস মিয়া মারা গেলে মীমের ওপর নেমে আসে অমানবিক নির্যাতন। প্রতিনিয়ত মীমের সম্পত্তি দখলের জন্য দুই মামা তাদের পালিত সন্ত্রাসী বাহিনী দিয়ে তাকে হয়রানি করে আসছেন।
এ দিকে প্রবাসী মামা আমিনুল ইসলাম খোকন ভয়ভীতি দেখানোর কথা অস্বীকার করে বলেন, একটি বাসায় লোকজন যেতেই পারে।
আমতলী থানার ওসি শাহ আলম হাওলাদার বলেন, মীমের সাথে মামাদের জমি নিয়ে বিরোধ রয়েছে। তবে রোববার রাতের বিষয়টি আমি অবগত নই। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement