২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

শিবগঞ্জে সপ্তাহে ৪ দিন ৬ ঘণ্টা লোডশেডিং

-

চাঁপাইনবাবগঞ্জ-শিবগঞ্জ নেসকোর ৩৩ কেভি লাইন সংস্কারের নামে গত ৬ জানুয়ারি থেকে প্রতি সপ্তাহে চার দিন চলছে লোডশেডিং। এ দিনগুলোতে সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত লোডশেডিং থাকায় ভোগান্তিতে পড়েছে সরকারি অফিস ও সাধারণ গ্রাহকরা। গ্রাহকেরা অভিযোগ করে বলেন, লোডশেডিং নিরসনে দুই মাস সময় নিলেও নেসকো সময়মতো কাজ না করায় দুর্ভোগের সৃষ্টি হয়েছে। এ ছাড়া পৌর এলাকার সরকারি-বেসরকারি অফিস, ব্যাংক, বীমা ও বেসরকারি ক্লিনিকগুলো এক্সরে করতে পারছে না। অন্য দিকে কোভিড-১৯ টিকা প্রয়োগের ক্ষেত্রে নিবন্ধনে বিঘœ সৃষ্টি হচ্ছে। তবে সংশ্লিষ্ট ঠিকাদার বলছেন, আগামী ১৫ দিনের মধ্যে তাদের সংস্কার কাজ সম্পন্ন হতে পারে।
পৌর এলাকার এক গৃহিণী জানান, বিদ্যুৎ না থাকার কারণে রান্না-বান্না থেকে শুরু করে বিদ্যুতের যাবতীয় কাজে ভোগান্তি সৃষ্টি হয়েছে। ছোট ছোট ছেলেমেয়েদের নিয়ে কষ্টে দিন পার করছেন। প্রতিকার চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তারা। অপর দিকে রোগী নিয়ে বিপাকে পড়েছেন জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসকসহ সংশ্লিষ্টরা। বিদ্যুৎ ও জেনারেটরের ত্রুটি থাকায় এক দিন কোভিড-১৯ টিকার নিবন্ধনকারীরা চরম ভোগান্তিতে পড়েন বলে জানালেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খান মেবিন।
এ বিষয়ে শিবগঞ্জ বিদ্যুৎ সরবরাহের আবাসিক প্রকৌশলী আজমল হক জানান, সদর উপজেলার খালঘাট থেকে শিবগঞ্জ একাডেমি মোড় পর্যন্ত ৩৩ কেভি বিদ্যুৎ লাইনের কাজ চলায় প্রতি শুক্রবার সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত এবং বাকি তিন দিন সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত লোডশেডিংয়ের বিষয়ে ইতঃপূর্বে স্থানীয় প্রশাসনের সাথে আলাপ-আলোচনার মাধ্যমে মাইকিং করে জনসাধারণকে অবহিত করা হয়েছে। তবে আগামী কয়েকদিনের মধ্যে কাজ সম্পন্ন হলে সাধারণ মানুষদের ভোগান্তি দূর হবে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement