১৪ এপ্রিল ২০২১
`

শৈলকুপার জি কে খালের সেতুটি মারণফাঁদ

-

ঝিনাইদহের শৈলকুপায় হাটফাজিলপুর-নিত্যানন্দনপুর বাঁওড় এলাকায় যাওয়ার পথে জি কে খালের ওপর অবস্থিত সেতুটি জনগণের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। দেখে মনে হয় সেতুতো নয়, এ যেন একটি মারণফাঁদ।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, সেতুটির মাঝখানের অংশ ভেঙে যাওয়া ও রেলিং না থাকায় দীর্ঘ আট বছর ধরে এলাকাবাসী দুর্ভোগ পোহাচ্ছেন। পথচারী ও যানবাহন চলাচলে অচলাবস্থার পাশাপাশি প্রায়ই দুর্ঘটনায় প্রাণহানি ঘটছে। এই সেতুর ওপর দিয়ে প্রতিদিন ২০ গ্রামের ৫০ হাজার লোকজন চলাচল করে থাকেন। এত গুরুত্বপূর্ণ সেতু হওয়া সত্ত্বেও দিনের পর দিন কিভাবে এটি সংস্কারহীনভাবে পড়ে আছে তা নিয়ে জনমনে দেখা দিয়েছে নানা প্রশ্ন।
আবাইপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আমজাদ মোল্লা বলেন, জি কে খালের ওপর অবস্থিত এই, সেতুটি ৮-১০ বছর হলো ভেঙে গেছে। আজ পর্যন্ত সংস্কার করা হয়নি। সম্প্রতি বেশ কয়েকজন সেতু থেকে কয়েকজন নিচে পড়ে মারা গেছে। অতিদ্রুত সেতুটি মেরামত করা দরকার।
নিত্যানন্দনপুর ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন বলেন, এই সেতুর ওপর দিয়ে ২০-২২ গ্রামের জনসাধারণ চলাচল করে। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় জনদুর্ভোগ চরমে উঠেছে। আমরা দ্রুত এই সেতুর সংস্কার চাই।
নিত্যানন্দনপুর এলাকার শহিদুল ইসলাম বলেন, সেতুটি ভেঙে যাওয়ায় আমাদের মালামাল নিয়ে বাজারে যেতে সমস্যায় পড়তে হয়। অনেক দূর ঘুরে মালামাল হাটে নিতে হয়। এতে পরিবহন খরচও বেড়ে যায়। আমরা অনেক কষ্টে আছি।
এ নিয়ে শৈলকুপার পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী বলেন, আমরা এই সেতুটির ব্যাপারে জিকেআইপি প্রজেক্টে প্রস্তাবনা পাঠিয়েছি। আশা করি অচিরেই ফল পাওয়া যাবে। এ ছাড়াও পিআইও অফিসের মাধ্যমেও কাজটি করার জন্য চেষ্টায় আছি। এখন যত দ্রুত সম্ভব সেতুটি সংস্কার করে কষ্ট লাঘব ও সেই সাথে দুর্ঘটনার হাত থেকে রক্ষার আবেদন জানিয়েছেন এলাকাবাসী।



আরো সংবাদ


বাবর ধামাকায় পাকিস্তানের রেকর্ড গড়া জয় রাহুল গান্ধীর হুঁশিয়ারি : বিজেপি এলে পশ্চিমবঙ্গ জ্বলবে করোনায় মৃত্যুতে নতুন রেকর্ডে কঠোর লকডাউন শুরু গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জনসহ নিহত ৪ অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কাজের অভিযোগে কালিয়াকৈরে যুবক আটক দুর্নীতির অভিযোগে ৮ বছরের জন্য নিষিদ্ধ ক্রিকেটার হিথ স্ট্রিক ব্যাপক বিক্ষোভের পর পাকিস্তানে ‘নিষিদ্ধ’ হচ্ছে উগ্র ডানপন্থী দল টিএলপি এবার হেফাজতের সহকারী মহাসচিব গ্রেফতার ওয়াশিংটন-তেহরান আলোচনায় পরমাণু কেন্দ্রে নাশকতার ঘটনার কালো ছায়া যুক্তরাষ্ট্রকে চীন : প্লিজ আগুন নিয়ে খেলবেন না স্বাস্থ্যবিধি মেনে মসজিদে নামাজ আদায়ের সুযোগ দিতে জামায়াত আমিরের আহ্বান

সকল