১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ব্রাহ্মণবাড়িয়ায় নির্বাচনী প্রচারণায় ককটেল বিস্ফোরণ

-

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী নায়ার কবিরের নির্বাচনী প্রচারণা ক্যাম্প ও মিছিলে ককটেল হামলার ঘটনায় দু’টি মামলা করা হয়েছে। দুই মামলায় দেড় শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে। দুই মামলায় বিএনপি ও আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকসহ ৯৬ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ৭০ জনকে আসামি করা হয়েছে।
শুক্রবার ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় বিস্ফোরণ আইনে জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি রুমেল আল ফয়সল ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম বিল্লাহ বাদি হয়ে পৃথক এ দু’টি মামলা দায়ের করেন। মামলায় বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, ছাত্রলীগ ও কৃষকলীগের ৯৬ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ৭০ জনকে আসামি করা হয়েছে। মামলায় অভিযুক্ত ছাত্রলীগ ও কৃষকদলের নেতাকর্মীরা আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ও সমর্থক বলে জানা যায়।
এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুর রহিম বলেন, দু’টি মামলাই নথিভুক্ত করা হয়েছে। তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম বিল্লাহর দায়ের করা মামলার এজহারে বলা হয়, গত বৃহস্পতিবার রাতে বাদির নেতৃত্বে নৌকা প্রতীকের প্রার্থীর প্রচারণাকালে একদল সন্ত্রাসী আকস্মিকভাবে ১০-১৫টি হাতবোমা বিস্ফোরণ ঘটায়। তবে অভিযুক্তরা বলছেন, এটি একটি ষড়যন্ত্র। নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করতেই এই নাটক সাজানো হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র

সকল