২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

কাঁঠালিয়ার এসিল্যান্ডের বিরুদ্ধে ঘুষ আদায়ের অভিযোগ

-

ঝালকাঠির কাঁঠালিয়ায় মেসার্স ত্বোহা ব্রিকস ফিল্ডে অনিয়মের অভিযোগ তুলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এসিল্যান্ড সুমিত সাহা ভ্রাম্যমাণ আদালতের ভয় দেখিয়ে চার লাখ টাকা আদায় করে দুই লাখ টাকার জরিমানার রসিদ দিয়েছেন এবং দুই লাখ টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গত সোমবার সকাল ১০টা থেকে বেলা ১ পর্যন্ত বড়কাঠালিয়া গ্রামে এ ঘটনা ঘটে।
ইটভাটার মালিক (পার্টনার) শাহিন আকন জানান, ২৫ জানুয়ারি সকালে এসিল্যান্ড সুমিত সাহা তার অফিসের নাজির মাঈনুল, কয়েকজন পুলিশ ও দমকল বাহিনীর সদস্য নিয়ে আমাদের ফিল্ডে উপস্থিত হন। ভূমি অফিসের নাজির মাঈনুল এসিল্যান্ডের সামনেই কাঠ পোড়ানোসহ নানা অভিযোগ তুলে আমার কাছে কাছে ১০ লাখ টাকা দাবি করেন। এত টাকা দিতে অস্বীকার করলে ফায়ার সার্ভিসের লোকজন দিয়ে ভাটার চুলা পানি দিয়ে নিভিয়ে ফেলা হয় এবং ফিল্ডের মূল মালিকের শ্বশুর হাবিবুর রহমান ও ফিল্ড স্টাফ মফিজুলকে আটক করে কাঠালিয়া সদরে এসিল্যান্ড অফিসে নেয়া হয়। ফিল্ডের অংশীদার শাহীন আকন দুপুরে চার লাখ টাকা নিয়ে নাজির মাঈনুলকে বুঝিয়ে দিলে এসিল্যান্ড অফিসে আদালত বসিয়ে ০৫/২০২১ নম্বর মামলা দিয়ে সহকারী কমিশনার (ভূমি) সুমিত সাহা স্বাক্ষরিত একটি রসিদ শাহীনের হাতে দিয়ে আটক হাবিব ও মফিজুলকে ছেড়ে দেয়া হয়। শাহীন আকন ফিল্ডে ফিরে দেখেন রসিদে (ক্রমিক নং ৪৮০৮২৩) দুই লাখ টাকা লেখা রয়েছে।
এ দিকে সহকারী কমিশনার ভূমি সুমিত সাহা চার লাখ টাকা নেয়ার কথা অস্বীকার করে বলেন, অন্য কেউ টাকা নিয়েছে কি না আমার জানা নেই, আমি দুই দুই লাখ টাকা জরিমানা করেছি এবং সেই টাকার রসিদ দিয়েছি। তিনি আরো বলেন, জেলা প্রশাসক স্যার আমার কাছে বিষয়টি জানতে চেয়েছেন, আমি বলেছি তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার জানান, মেসার্স ত্বোহা ব্রিকস ফিল্ডে একটি অভিযান চালানো হয়েছে। সেখানে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে, এর বাইরে অন্য কিছু তার জানা নেই।

 


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল