২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

টাঙ্গাইলে শিশু অপহরণ ও হত্যা মামলায় ২ আসামির আমৃত্যু কারাদণ্ড

-

টাঙ্গাইলে শিশু মাসুদ রানা সয়নকে অপহরণ করে লাশ গুমের মামলায় দুই আসামিকে আমৃত্যু সশ্রম কারাদণ্ড এবং অপর দুই আসামিকে ১০ বছরের আটকাদেশ দিয়েছেন আদালত। আসামিদের উপস্থিতিতে মঙ্গলবার দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এ দণ্ডাদেশ দেন।
আমৃত্যু অর্থাৎ স্বাভাবিকভাবে মৃত্যু না হওয়া পর্যন্ত সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলোÑ টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার রামপুর গ্রামের মোহাম্মদ শাহজাহানের ছেলে জাহাঙ্গীর হোসেন (৩০) ও গোপালপুর উপজেলার কামাক্ষাবাড়ী গ্রামের হিরালাল আর্যের ছেলে গৌতম চন্দ্র আর্য (৩০)। কারাদণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়। ১০ বছর করে কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলোÑ ঘাটাইলের নিয়ামতপুর কাজীপুর গ্রামের আব্দুল হালিমের ছেলে হাসান আলী (২৫) ও ভূঞাপুরের রুহুলী পশ্চিমপাড়া গ্রামের ফজলুল হকের ছেলে মোহাম্মদ সোহেল (২৫)। এখন প্রাপ্তবয়স্ক হলেও ঘটনার সময় তারা শিশু থাকায় তাদেরকে কারাদণ্ডের পরিবর্তে আটকাদেশ দেয়া হয়।
টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের এপিপি অ্যাডভোকেট শাহানশাহ সিদ্দিকী মিন্টু জানান, ২০১৩ সালের ৩০ সেপ্টেম্বর ভূঞাপুর উপজেলার পশ্চিম ভূঞাপুর গ্রামের মোহাম্মদ সাগরের আট বছর বয়সী ছেলে মাসুদ রানা সয়ন তার নানার বাড়ি রুহুলী থেকে মাটিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে নিঁখোজ হয়। সে ওই স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্র ছিল। স্কুল থেকে আসামিরা তাকে অপহরণ করে। পরে তারা সয়নের পরিবারের কাছে ফোন করে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এর মধ্যে দুই লাখ টাকা অপহরণকারীদের দেয়া হয়। তারপরও অহরণকারীরা সয়নকে শ্বাসরোধে হত্যা করে লাশ গুম করে ফেলে।

 


আরো সংবাদ



premium cement