০৬ মার্চ ২০২১
`

গোলাপগঞ্জে আ’লীগের বিদ্রোহী প্রার্থীর সাথে লড়াই হবে বিএনপি প্রার্থীর

-

সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার নির্বাচনের আর মাত্র তিন দিন বাকি। ৩০ জানুয়ারি এ পৌরসভার প্রায় ২৩ হাজার ভোটার ভোট দেবেন। নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথেই প্রার্থীদের প্রচারণা বৃদ্ধির পাশাপাশি ভোটাররাও নড়েচড়ে বসছেন। ভোটাররা কাকে পৌর অভিভাবক করবেন তা নিয়ে মুখ খুলতে শুরু করছেন। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীর জন্য ভোটযুদ্ধে মাঠে নেমেছেন প্রকাশ্যে। নির্বাচনের দিন ঘনিয়ে আসায় হিসাবনিকাশ পাল্টে যাচ্ছে। বিএনপির একক প্রার্থী গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন কৌশলগতভাবে প্রচারণা চালিয়ে ভোটারদের মন জয় করার উদ্যোগ নেয়ায় ভোটাররা তাকে নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছেন। এতে করে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র আমিনুল ইসলাম রাবেলের সাথে বিএনপি প্রার্থী গোলাম কিবরিয়া চৌধুরী শাহিনের মধ্যে দ্বিমুখী লড়াইয়ের বিষয়টি স্পষ্ট হয়ে উঠছে।
এক সপ্তাহ আগে পৌর এলাকা ঘুরে বর্তমান মেয়র পৌর আওয়ামী লীগের সভাপতি ও দলের বিদ্রোহী প্রার্থী আমিনুল ইসলাম (জগ), বিএনপি প্রার্থী গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন (ধানের শীষ) ও সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলুর (মোবাইল ফোন) মধ্যে ত্রিমুখী লড়াইয়ের আভাস পাওয়া যায়। কিন্তু নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথে ভোটের হিসাব পাল্টে গিয়ে ত্রিমুখী থেকে দ্বিমুখী প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া যাচ্ছে। পৌরসভার প্রতিটি ওয়ার্ড ঘুরে সচেতন ভোটারদের সাথে আলাপকালে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আমিনুল ইসলাম রাবেল ও বিএনপি প্রার্থী গোলাম কিবরিয়া চৌধুরী শাহিনকে নিয়ে পৌরবাসীর চিন্তাভাবনার কথা জানা যায়। এতে করে গোলাপগঞ্জ পৌরসভা নির্বাচনের চেহারা পাল্টে যেতে শুরু করেছে। ফলে এবারের নির্বাচনে নতুন মুখের বিজয়ের আশা করছেন ভোটাররা। সে হিসেবে ক্লিন ইমেজের প্রার্থী ও নির্বাচনে দলীয়ভাবে একক প্রার্থী হওয়ায় ফাঁকা মাঠে গোল দেয়ার মতো পরিবেশ সৃষ্টি হয়েছে গোলাম কিবরিয়া চৌধুরী শাহিনের জন্য। আর আওয়ামী লীগ পরিবার থেকে তিন প্রার্থী ভোটের মাঠে থাকায় বর্তমানে ভোটাররা দলমত নির্বিশেষে একক প্রার্থী গোলাম কিবরিয়া চৌধুরী শাহিনকে নিয়ে ভাবছেন। আর এ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র আমিনুল ইসলাম রাবেলের সাথে তার দ্বিমুখী হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে অভিমত দিয়েছেন সচেতন ভোটাররা।
এদিকে ভোটাররা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সংশ্লিষ্ট দফতর ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করছেন।
গোলাপগঞ্জ পৌরসভা নির্বাচনে বর্তমান মেয়র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আমিনুল ইসলাম (জগ), বিএনপির মনোনীত প্রার্থী গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন (ধানের শীষ), সাবেক মেয়র আওয়ামী লীগ নেতা জাকারিয়া আহমদ পাপলু (মোবাইল ফোন) ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ রুহেল আহমদ (নৌকা)- এই চার মেয়র প্রার্থী নির্বাচনী মাঠে রয়েছেন।



আরো সংবাদ


ইনিংস ব্যবধানে হার ইংল্যান্ডের, সিরিজ ভারতের মিরসরাইয়ে বঙ্গবন্ধু ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উপলক্ষে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের সুন্নাতে খাৎনা ক্যাম্প অনুষ্ঠিত আমরা মহান মুক্তিযুদ্ধের লক্ষ্যসমূহ হারাতে বসেছি : গোলাম পরওয়ার স্বর্ণের দাম আবারো কমেছে গণতন্ত্র ফিরে এলে গণতন্ত্রের প্রশাসনের প্রশাসকরা গর্বিত হবেন : গয়েশ্বর মনোহরদীতে ট্রাকের ধাক্কায় সিএনজি আরোহী ২ জন নিহত, আহত ৩ আফগানিস্তানে পৃথক বোমা বিস্ফোরণে নিহত ৪ বিক্ষোভের শততম দিনে কৃষকদের দিল্লি প্রবেশের রাস্তায় অবরোধ জিয়াউর রহমানের খেতাব বাতিল বিষয়ে যা বললেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আরো ১০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৪০

সকল