২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ছাগলনাইয়ায় দুস্থদের সেবা দেবে আলহাজ গণী আহমেদ স্বাস্থ্য কমপ্লেক্স

-

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য।’ কালজয়ী এ মানবিক চেতনাকে ধারণ করে ছাগলনাইয়া উপজেলার পশ্চিম ঘোপালে নিজের অর্থায়নে ‘আলহাজ গনী আহমেদ স্বাস্থ্য কমপ্লেক্স’ নামে একটি দাতব্য প্রতিষ্ঠান কয়েক মাসের মধ্যেই চালু হচ্ছে। ঘোপাল ও শুভপুর ইউনিয়নের দেড় লক্ষাধিক মানুষ বিনামূল্যে ওষুধ ও বিশেজ্ঞ ডাক্তারের চিকিৎসা পাবেন বলে জানিয়েছেন হাসপাতালের স্বপ্নদ্রষ্ট্রা দ্বীন গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ গনী আহমেদ।
ঘোপালের কৃতী সন্তান আলহাজ গনী আহমেদের এ উদ্যোগে আশায় বুক বেঁধেছেন উপজেলার দক্ষিণাঞ্চলের প্রত্যন্ত গ্রামীণ এলাকার মানুষ। স্কুল, মাদরাসা, মসজিদ, মক্তবে তার অব্যাহত সহায়তা প্রত্যন্ত গ্রামীণ জনপদে আলোকিত মানুষ তৈরিতে অনবদ্য ভূমিকা রাখছে। গ্রামে তার আলিশান বাড়িতেই মায়ের নামে ‘আশ্রাফুল নেছা মহিলা মাদরাসা’ গড়ে তুলেছেন। সেখানে নুরানী থেকে দাওয়া হাদিস পর্যন্ত ১৮ জন শিক্ষক দিয়ে ২৫০ জন ছাত্রীকে বিনামূল্যে লেখাপড়া থেকে থাকা-খাওয়ার ব্যবস্থা করেছেন তিনি। বাড়ির সামনে মোগল শিল্পকলার অনুকরণে সুবিশাল মিনারসংবলিত নয়নাভিরাম মসজিদ স্থাপন করেছেন। এ ছাড়া জয়পুর সরোজনী উচ্চ বিদ্যালয়, করৈয়া উচ্চ বিদ্যালয়, আশ্রাফুল উলুম নুরানী, হাফেজিয়া কওমি মাদরাসা প্রতিষ্ঠা এবং ফেনী জেলার অসংখ্য মসজিদ-মাদরাসা তার অনুদানে উপকৃত হচ্ছে।
নয়া দিগন্তকে আলহাজ গনী আহমেদ বলেন, সারাটা জীবন মানুষের সেবা করতে চাই, মানুষের ভালোবাসা নিয়েই মরতে চাই।


আরো সংবাদ



premium cement
‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩

সকল