০৭ মার্চ ২০২১
`

শ্রীনগরে মৎস্যজীবী লীগ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবিতে মানববন্ধন

-

মুন্সীগঞ্জের শ্রীনগরে মৎস্যজীবী লীগ নেতার বিরুদ্ধে জাল দলিল করে খালসহ জমি, বাড়ি ও পুকুর আত্মসাতের বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার বেলা ১১টায় উপজেলার ষোলঘর দারগাপাড়া এলাকায় এই কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, ওই এলাকার আওয়ামী মৎস্যজীবী লীগের উপজেলা সহসভাপতি আব্দুল খলিল, জলিল ও আব্দুল লতিফ গং খালসহ ব্যক্তি দখলীয় জমি, পুকুর ও বাড়ি জাল দলিল করে নামজারি করে নিয়েছেন। এর মধ্যে মসজিদের ভোগ দখলীয় জায়গাও রয়েছে। তা ছাড়া ওই এলাকার কৃষিপণ্য পরিবহনের একমাত্র খালটিও তাদের থাবা থেকে বাদ পড়েনি।
মানববন্ধনকারীরা আরো অভিযোগ করেন, জলিল-খলিল গং এসব জায়গার নামজারি করে তা জোরপূর্বক দখল করার চেষ্টা করছে। কেউ বাধা দিতে এলেই তাদেরকে মারধরসহ নানাভাবে হয়রানি করে আসছে। উপায় না দেখে ভুক্তভোগীরা নামজারির নথি তল্লাশি দিয়ে মুন্সীগঞ্জ থেকে দলিলের নকল তুলে দেখেন এটি শ্রীনগর উপজেলার সিংপাড়া এলাকার একটি দলিল। এতে জাল দলিলের বিষয়টি ধরা পড়ে। পরে তাদের নামজারির বিরুদ্ধে শ্রীনগর উপজেলা ভূমি অফিসে মিস কেস দায়ের করা হয়। মোহাম্মদ নুরুজ্জামান নামে এক ভুক্তভোগী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৩ নম্বর আমলি আদালত-মুন্সীগঞ্জে জাল দলিলের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার সাক্ষী হওয়ার কারণে জলিল-খলিল গং নুরুল ইসলামকে মারধর করে। এ ছাড়া অন্য সাক্ষীদেরকে হুমকি দিয়ে আসছে বলে মানববন্ধনকারীরা অভিযোগ করেন। তারা নামজারি ও জাল দলিল বাতিলসহ জলিল-খলিল গংদের অত্যাচার থেকে মুক্তি পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।



আরো সংবাদ