২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ঘাটাইলে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখল!

-

টাঙ্গাইলের ঘাটাইলে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ উঠেছে প্রতিপক্ষ শামছুল হকের বিরুদ্ধে। এ ঘটনা স্থানীয় সাগরদীঘি তদন্তকেন্দ্রের পুলিশকে জানালেও কোনো কাজ হয়নি। পরে ৯৯৯-এর সহযোগিতায় পুলিশকে জানালেও তার কর্ণপাত করেনি বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। ঘটনাটি ঘটেছে ঘাটাইল উপজেলার ৩৫ কিলোমিটার দূরে লক্ষিন্দর ইউনিয়নের বেইলা সুক্তার বাইদ গ্রামে।
স্থানীয় কৃষক দেলোয়ার হোসেন জানান, এ গ্রামের ইউসুফ আলী জমিটি যুগ যুগ ধরে ভোগ দখল করে আসছেন। বর্গাচাষি হিসেবে ২০ বছর ধরে তিনি এই জমিতে বর্গা আবাদ করে আসছেন।
জমির মালিক ইউসুফ আলী জানান, ১৯৬২ সালের দিকে তিনি জমিটি কেনার পর ভুলক্রমে জোতদারের নামে রেকর্ড হয়। পরে এ নিয়ে রেকর্ড সংশোধনের জন্য আদালতের আশ্রয় নেন। আদালত তাদের (ইউসুফ আলী) পক্ষে রায় দেন। এখন রেকর্ড সংশোধন হয়ে তার নামে রেকর্ড হওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। বর্তমানে জমিটিতে স্থিতাবস্থা বজায় রাখার ব্যাপারে আদালতের নির্দেশনা রয়েছে বলে জানা গেছে। এ অবস্থায় প্রতিপক্ষ শামছুল হক নিষেধাজ্ঞা অমান্য করে সন্ত্রাসী কায়দায় জমি দখল করতে ঘর নির্মাণ করেন।
স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একাব্বর আলী বলেন, এ ব্যাপারে ইউসুফ আলী বাদি হয়ে গ্রাম্য আদালতে বিচার প্রার্থনা করেন। গ্রাম্য আদালতে হাজির হওয়ার জন্য আমি উভয়পক্ষকে পরপর দু’বার নোটিশ করি। এতে তারা উভয়পক্ষ হাজির হয়ে বাদিপক্ষের দাবি মেনে নেয়। জানতে চাইলে সাগরদীঘি পুলিশ তদন্তকেন্দ্রর আইসি জাকির হোসেন বলেন, এ বিষয়ে কেউ আমার কাছে আসেনি। তা ছাড়া ৯৯৯ থেকে আমাকে জানালে অবশ্যই ব্যবস্থা নিতাম।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল