২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

তালার ঘোষনগরে বাঁশের সাঁকো এখন মারণফাঁদ

-

কপিলমুনির সীমান্তবর্তী তালার ঘোষনগর খেয়াঘাটের বাঁশের সাঁকোটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে। কপোতাক্ষ নদে সাঁকো পারাপারে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটলেও সতর্ক হচ্ছে না কর্তৃপক্ষ।
তালার জালালপুর ও পাইকগাছার বিস্তীর্ণ জনপদের হাজার হাজার মানুষের নদী পারাপারে বিকল্প ব্যবস্থা না থাকায় প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে ভাঙা সাঁকোটি দিয়ে পার হতে হয় নদী। ভুক্তভোগীরা জানান, সাঁকোর খণ্ড খণ্ড চরাটগুলোর কোনোটাই এখন আর নিরাপদ নয়। বাঁধন না থাকায় তার ওপর পা দিলেই রয়েছে গড়িয়ে পড়ার ঝুঁকি। নেই ন্যূনতম কোনো গার্ডার। এতে করে চলতি শীত মৌসুমে সন্ধ্যা নামতেই কুয়াশার প্রলেপ সাঁকোর পাটাতনগুলোকে পিচ্ছিল করে দেয়। এমন অবস্থায় সাঁকো দিয়ে পারাপারে একটু অসাবধানতায় পা পিছলে গেলেই মালামালসহ পড়তে হয় পানিতে। এতে প্রাণে বেঁচে গেলেও সাথে থাকা মালামালসহ মূল্যবান জিনিষপত্র নষ্ট হচ্ছে প্রতিনিয়ত। ভুক্তভোগীরা আরো জানান, ঘোষনগর খেয়াঘাটে বরাবরই যাত্রী পারাপারে অতিরিক্ত টোল আদায় করা হয়। এনিয়ে ঘাঁট মালিক-যাত্রীদের মধ্যে ঝগড়া-বিবাদ লেগেই থাকে।

 


আরো সংবাদ



premium cement
তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সংশ্লিষ্টতা : ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক

সকল